অক্টোবর সেবা মাস উপলক্ষে লায়ন্স ক্লাব অব মহাস্থানের রক্তদান ও মেডিকেল ক্যাম্প

197
অক্টোবর সেবা মাস উপলক্ষে লায়ন্স ক্লাব অব মহাস্থানের রক্তদান ও মেডিকেল ক্যাম্প

সুপ্রভাত বগুড়া (নিজস্ব প্রতিবেদক): আজ সকালে বগুড়ার ঐতিহাসিক সাতমাথায় ‘লায়ন্স ক্লাব অব বগুড়া মহাস্থান’র উদ্যোগে লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল অক্টোবর সেবা মাস’২০২০ উপলক্ষ্যে লায়ন্স ক্লাব অব বগুড়া মহাস্থান এর আয়োজনে রক্তদান, ডায়াবেটিক পরীক্ষা, ব্লাড গ্রুপিং ও মাস্ক বিতরণ কর্মসূচি সভাপতিত্ব করেন বগুড়া মহাস্থানের চাটার্ড প্রেসিডেন্ট ও রিজিয়ন চেয়ারপার্সন লায়ন আতিকুর রহমান মিঠু।

লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল অক্টোবর সেবা মাস’২০২০ উপলক্ষ্যে লায়ন্স ক্লাব অব বগুড়া মহাস্থান এর আয়োজনে রক্তদান, ডায়াবেটিক পরীক্ষা, ব্লাড গ্রুপিং ও মাস্ক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক ও সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি বিশিষ্ট নাট্যজন তৌফিক হাসান ময়না। প্রধান অতিথি হিসেবে ছিলেন কিংবদন্তী আঞ্চলিক ভাষার গানের প্রবর্তক ও বগুড়া ইয়ুথ ক্যয়ারের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব তৌফিকুল আলম টিপু।

এসময় উপস্থিত ছিলেন রিজিয়ন চেয়ারপার্সন হেডকোয়াটার লায়ন মঞ্জুর কাদির সঞ্জু, রিজিয়ন চেয়ারপার্সন (ক্লাবস) লায়ন এম.এ মান্নান, লায়ন্স ক্লাব বগুড়ার সভাপতি লায়ন মুক্তার আলম, বিশিষ্ট সাংস্কৃতিকজন এবিএম জিয়াউল হক বাবলা, নাট্যজন খলিলুর রহমান চৌধুরী, লায়ন্স ক্লাব অব বগুড়ার মহাস্থান’র ভাইস প্রেসিডেন্ট শহিদুল ইসলাম কাজল, মন্জুর আলম, ট্রেজারার রবিউল আলম অশ্রু, ডিরেক্টর শাহান বারী, ডাৎ রেজাউল করিম, টেমার গোলাম রায়হান শরীফ, টেইল টুইস্টার রেজওয়ান আলী রানা, মেম্বার আব্দুল খালেক, নাজমুল কাদির শিপন, আরমান পারভেজ সোহাগ, নুর উদ্দিন মোহাম্মদ সাব্বির, টিপু সুলতান, রফিকুল ইসলাম বাবু বসুধা প্রমুখ।

মাননীয় গর্ভণর কামরুন নাহার পিএমজেএফ, জেলা ৩১৫ এ২ এর  “জ্ঞানেই মুক্তি” স্লোগানের কার্যক্রমের ইন্টারন্যাশনাল লায়ন্স ক্লাবস অক্টোবর সেবা মাস’২০২০ উপলক্ষ্যে লায়ন্স ক্লাব অব বগুড়া মহাস্থান এর আয়োজনে রক্তদান, ডায়াবেটিক পরীক্ষা, ব্লাড গ্রুপিং ও মাস্ক বিতরণ কর্মসূচি। কর্মসূচিতে ২০জন রক্তদান, ২৫০ জনকে ডায়াবেটিক পরীক্ষা, ৫০জনের ব্লাড গ্রুপিং ও প্রায় ৩ শতাধিক মানুষের মাঝে করোনা ভাইরাস সচেতনতায় মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়।

কর্মসূচিতে চিকিৎসা সেবাদান করেন ডাঃ রেজাউল করিম, রক্তদান ও ব্লাড গ্রুপিংয়ে সহযোগিতা করেন উত্তরা ব্লাড ব্যাংক এন্ড ট্রান্সফিউশন সেন্টার কানছগাড়ি বগুড়া ও ডায়াবেটিক পরীক্ষায় সহযোগিতা করেন শাহাদত হোসেন ডিএমএফ, মারুফা জান্নাত মিথুন (টিএইচটি), শামীমা পারভিন এনাম। কর্মসূচিতে প্রথম রক্তদান করেন লায়ন মঞ্জুর আলম। এছাড়াও আজ দুপুরে সাজাপুর ফুলতলা আহমাদিয়া ফাজিল মাদ্রাসায় ছাত্র ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ খাতা, কলম,  করোনা সচেতনতায় মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়।