অসহায়ের সহায় সাংবাদিক ইউসুফ আলী

187
সুপ্রভাত বগুড়া (আকাশ সরকার রাসেল): জেটিভি বাংলা ২৪ -এর ব্যবস্থাপনা পরিচালক সিনিয়র সাংবাদিক ইউসুফ আলী একজন ব্যতিক্রমধর্মী কলম সৈনিক। লেখনি ও সংবাদের মাধ্যমে যেমন সমাজের অসংঙ্গতি তুলে ধরেন তেমনি তার বেতনের একটি অংশ সমাজের অসহায় ও দরিদ্র মানুষের জন্য ব্যয় করেন।
বিপদে পড়ে ইউসুফ আলীর দ্বারস্থ্য হলে কাউকে খালি হাতে ফিরিয়ে দেয়ার ইতিহাস তার নেই। কম কিংবা বেশি প্রয়োজন অনুযায়ী সহায়তার হাত বাড়িয়ে দেন তিনি।
তার সহায়তা অনেক গরীর ও মেধাবী ছাত্র-ছাত্রীর পড়াশুনা চলছে। অনেক অসহায় মানুষের চিকিৎসার খরচ দিয়ে সুস্থ্য করে তুলেছেন সিনিয়র সাংবাদিক ইউসুফ আলী।
করোনাকালীন সময়ে অসংখ্য দরিদ্র ও ঘরবন্ধী পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন তিনি। প্রতিবছর দু’ঈদের সময় নিজের পরিবারের সদস্যদের মত অসহায় এ এতিম শিশুদের নতুন কাপড়-চোপড় প্রদান করেন।
১৯৯৯ সাল থেকে নিজ নামে ইউসুফ আলী কল্যান হতবিল নামক সেবামুলক প্রতিষ্ঠানের মাধ্যমে সকল শ্রেণী-পেশার অবহেলিত ও দুস্থ্য মানুষের যেকোন সমস্যায় সাধ্যমত সহায়তা করেন মানবিক সাংবাদিক ইউসুফ
আলী।
এছাড়া জাতির বিবেকখ্যত সাংবাদিকদের যেকোন বিপদে সহায়তা চাইলে অগ্রণী ভুমিকা পালন করেন এ কলম যোদ্ধা। যার অসংখ্য নজির রয়েছে। কর্মক্ষেত্রে সাংবাদিকদের সহযোগীতা করতে গিয়ে একাধিকবার আহত হয়েছেন নিবেদিত কলম সৈনিক ইউসুফ আলী।