আজ মধ্যরাতে অ্যাস্টন ভিলা বিপক্ষে মাঠে নামছে লিভারপুল

76
আজ মধ্যরাতে অ্যাস্টন ভিলা বিপক্ষে মাঠে নামছে লিভারপুল

ইপিএলে শিরোপার রেসে টিকে থাকার ম্যাচে অ্যাস্টন ভিলা বিপক্ষে মাঠে নামছে লিভারপুল। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ৩ পয়েন্ট পিছিয়ে আছে অলরেডরা। তাই প্রতিটি ম্যাচই এখন গুরুত্বপূর্ণ ইয়্যুর্গেন ক্লপের শিষ্যদের সামনে। ভিলা পার্কে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় মঙ্গলবার (১০ মে) রাত ১ টায়।

তবুও হাল ছাড়ার পাত্র নয় লিভারপুল কোচ ইয়্যুর্গেন ক্লপ। সামনে বাকি ৩ ম্যাচের একটিতে সিটিজেনরা পা ভড়কালেই যে আবারও জমে উঠবে টেবিলের লড়াই। তাই প্রতিটি ম্যাচই এই দুই দলের জন্য এখন ফাইনাল।

চলতি মৌসুমে লিগ কাপের শিরোপা আগেই ঘরে তুলেছে লিভারপুল। উঠেছে চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ কাপের ফাইনালে।

ইপিএলের শিরোপা জিততে পারলে প্রথম ইংলিশ ক্লাব হিসেবে এক মৌসুমে চারটি মেজর শিরোপা জেতার কীর্তি গড়বে অলরেডরা। সেজন্য রোমাঞ্চ উপভোগ করতে অবশ্য আসছে কয়েক সপ্তাহ সাদিও মানে ও সালাহদের নিঙড়ে দিতে হবে। অ্যাাস্টন ভিলার সঙ্গে ম্যাচের আগে অনুশীলনেও তাই বেশ সিরিয়াস ক্লপ শিষ্যরা। অ্যাস্টন ভিলার মাঠে নিজেদের ফিট একাদশটাই নামাচ্ছেন জার্মান ট্যাক্টেশিয়ান।

শক্তিমত্তা আর পরিসংখ্যান, কোনো কিছুর ধারে ভারে লিভারপুলের আশেপাশে নেই ভিলানরা। সালাহ -ফিরমিনোরা তাই আরও একটি জয়ের অপেক্ষায়। এদিকে, লা লিগায় শিরোপা নির্ধারণ হয়ে গেলেও নিয়ম রক্ষার মাচে মাঠে নামছে জায়ান্ট বার্সেলোনা। ৩৫ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে আছে টেবিলের দুইয়ে আছে বার্সা।

নিজেদের মাঠে সেল্টা ভিগোকে হারাতে খুব বেশি ঘাম ঝড়াতে হবে না জাভি শিষ্যদের। এই ম্যাচগুলোতে তাই নিরীক্ষা করে আগামী মৌসুমের জন্য দল সাজাতে পারেন জাভি। জাভি বলেন, এটা কোচ হিসেবে আমার প্রথম মৌসুম ছিল। বার্সায় চলতি মৌসুমে বেশ কিছু সীমাবদ্ধতার মধ্য দিয়ে আমাদের যেতে হয়েছে।

যে কারণে আমরা কাঙ্খিত সাফল্য পাইনি। তবে আসছে মৌসুমে আমাদের ভালো পরিকল্পনা আছে। সেগুলো বাস্তবায়ন করতে এই ম্যাচ গুলো গুরুত্বপূর্ণ। দু দলের মুখোমুখি লড়াইয়ে ৪৯ ম্যাচে ২৪ জয় নিয়ে এগিয়ে বার্সা। ৫০ তম ম্যাচটি জিতেই স্মরণীয় করে রাখতে চায় কাতালানরা।