আটোয়ারীতে ধামোর ইউনিয়নের চেয়ারম্যানের ব্যতিক্রম উদ্যোগ

138

সুপ্রভাত বগুড়া (আকাশ ইসলাম,আটোয়ারী পঞ্চগড় প্রতিনিধি): “”পঞ্চগড়ের আটোয়ারীতে ৬নং ধামোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান করোনা প্রতিরোধে ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহন করে সর্বমহলে প্রশংসীত হয়েছেন।

চলমান বিশ্ব মহামারি করোনা ভাইরাসের প্রকোপ থেকে ইউনিয়নবাসীকে রক্ষা করতে তিনি তার অর্পিত দায়িত্বের বাইরেও দৃষ্টান্তমূলক কিছু কাজ করে প্রশংসা কুড়িয়েছেন। জানা গেছে, ওই ইউনিয়নের অনেক নারী-পুরুষ কাজের সুবাদে দীর্ঘদিন ঢাকাণ্ডনারায়নগঞ্জ সহ এলাকার বাইরে অবস্থান করছিলেন।

সম্প্রতি করোনার কারণে অফিস-কারখানা বন্ধ হওয়ায় এসব নারী-পুরুষ এলাকায় ফিরে আসতে শুরু করে। উল্লেখ যে, উপজেলা সদরে কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা থাকলেও এখন পর্যন্ত সেখানে কাউকে রাখা হয়নি।

কিন্তু চেয়ারম্যান নিজ উদ্যোগে প্রতিটি ওয়ার্ডের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান সহ বাংলো-বাড়িতে কোয়ারেন্টাইন সেন্টার খুলে সেখানে আগন্তুক বহিরাগতদের প্রত্যেককে বাধ্যতামূলক ১৪ দিন কোয়ারেন্টাইন পালনের ব্যবস্থা করে ইউনিয়নবাসীকে করোনার বিস্তার হতে রক্ষার চেষ্টা করছেন।

পাশাপাশি তিনি জীবনের ঝুঁকি নিয়ে এ পর্যন্ত সরকারী-বেসরকারী এবং ব্যক্তিগত উদ্যোগে প্রায় আড়াই হাজারের অধিক পরিবারকে খাদ্য সহায়তা করেছেন। সেইসাথে ইউনিয়নবাসী যেন অবাধে টিসিবি’র পণ্য ক্রয় করতে পারেন সে ব্যবস্থাও করেন।

এ প্রতিনিধিকে চেয়ারম্যান নজরুল ইসলাম দুলাল বলেন, সীমান্তঘেষা এ ইউনিয়নে পঁচিশ হাজারের কিছু বেশী লোকের বসবাস। চলমান করোনা দুর্যোগে সরকারী নির্দেশনার পাশাপাশি ব্যক্তিগত প্রচেষ্টায় তিনি ইউনিয়নবাসীর সুরক্ষার কথা ভেবে ঝুঁকি নিয়ে চেষ্টা অব্যাহত রেখেছেন।