আটোয়ারীতে শুভ ডায়বেটিক হাসপাতাল ও সমিতির শুভ উদ্বোধন

46
আটোয়ারীতে শুভ ডায়বেটিক হাসপাতাল ও সমিতির শুভ উদ্বোধন।

সুপ্রভাত বগুড়া (এ রায়হান চৌধূরী রকি, আটোয়ারী (পঞ্চগড়) থেকে: পঞ্চগড়ের আটোয়ারীতে শুভ ডায়াবেটিক হাসপাতাল ও সমিতির শুভ উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলার পল্লী বিদ্যুৎ মোড়ে অবস্থিত প্রতিষ্ঠানটির নিজস্ব ক্যাম্পাসে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হয়।

আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: তৌহিদুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লাল ফিতা কেটে এই হাসপাতালে শুভ উদ্বোধন ঘোষনা করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভাইস চেয়ারম্যান মো: শাহাজাহান ও রেনু একরাম এবং উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডাঃ হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।

অন্যান্যের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ মো: সাইফজ্জামান বিপ্লব, রাধানগর ইউ’পি চেয়ারম্যান মো: আবু জাহেদ, তোড়িয়া ইউ’পি চেয়ারম্যান মো: হাসান হাবিব আল আজাদ ও ধামোর ইউ’পি চেয়ারম্যান কাজী নজরুল ইসলাম দুলাল, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: নজরুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী মো: খলিলুর রহমান, প্রতিষ্ঠানের জমিদাতা ব্যবসায়ী মো: রিয়াজুল ইসলাম (রিন্টু)ু ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক মো: সাজ্জাদ সেলিম, সাংগঠনিক সম্পাদক মোঃ আনিসুর রহমান সহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে সাবেক ইউএনও আবু রাফা মোহাম্মদ আরিফ সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মোঃ আব্দুর রহমান ও বর্তমান ইউএনও শারমিন সুলতানা, উপজেলা চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম সহ প্রতিষ্ঠানে সহযোগিতা করা ব্যক্তিদের জন্য দোয়া মুনাজাত করা হয়।

উল্লেখ্য, প্রায় চার বছর আগে তৎকালীন ইউএনও আবু রাফা মোহাম্মদ আরিফ অত্র উপজেলায় ডায়াবেটিক হাসপাতাল স্থাপনের উদ্যোগ গ্রহন করেন। তাঁর উদ্যোগে সাড়া দেন উপজেলার ছোটদাপ গ্রামের আলহাজ্ব মো: রিয়াজুল ইসলাম রিন্টু। সিমিত পরিসরে আয়োজিত অনুষ্ঠানে কান্না জড়িত কণ্ঠে তিনি বলেন, তার একমাত্র ছেলে র: স: ম: সাজ্জাদ হোসেন শুভ অধ্যয়নরত অবস্থায় অজ্ঞাত রোগে মৃত্যু বরণ করেন।

শুভ’র স্মৃতি ধরে রাখতেই শুভ ডায়াবেটিক হাসপাতালের নামে পল্লী বিদ্যুৎ মোড় এলাকায় ২৫ শতক জমি দান করেন এই হাসপাতালের নামে। যার নাম করণ করা হয় শুভ ডায়াবেটিক হাসপাতাল ও সমিতি।