আত্রাইয়ে নব নির্বাচিত এমপি’র পূজা মন্ডপ পরিদর্শন

123
আত্রাইয়ে নব নির্বাচিত এমপি’র পূজা মন্ডপ পরিদর্শন। ছবি-আবুহেনা

সুপ্রভাত বগুড়া (আবুহেনা, আত্রাই নওগাঁ প্রতিনিধি): নওগাঁর আত্রাই উপজেলায় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের শারদীয় দূর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে। শনিবার (২৪ অক্টোবর) সকাল থেকে পূজা মন্ডপ পরিদর্শন করেন নওগাঁ-৬(আত্রাই রাণীনগর)আসনের নব নির্বাচিত এমপি আলহাজ্ব মো.আনোয়ার হোসেন হেলাল।

এসময় তার সঙ্গে ছিলেন আত্রাই উপজেলা আওয়ামী লীগ সভাপতি শ্রী নিপেন্দ্রনাথ দও দুলাল, আত্রাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ্ব মো.এবাদুর রহমান প্রামাণিক,উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল ও পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ সহ উপজেলা ও ইউনিয়ন   লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

ষষ্ঠী পুজার মধ্য দিয়ে সামাজিক দুরত্ব মেনে আত্রাই উপজেলা ৪৭ টি পূজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব শুরু হয়েছে। প্রতি বছর ব্যাপক পরিসরে আয়োজন থাকলেও করোনার প্রভাবে এবার আয়োজন অনেকেটাই সীমিত তবুও আনন্দের কমতি নেই হিন্দু ধর্মালম্বীদের মাঝে।

আজ শনিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় অষ্টমীর দিনে করোনার মুক্তির জন্য বিশেষ প্রার্থনা করা হয়। প্রতিদিন সন্ধ্যায় আরতির পর পূজা মন্ডপগুলো বন্ধ থাকবে। এ বিষয়ে আত্রাই পূজা উদযাপন পরিষদের সভাপতি বলেন, সামাজিক দুরত্ব বজায় রেখে কোনরুপ বাঁধা বিপত্তি ছাড়াই শারদী দুর্গোৎসব পালন হচ্ছে ।

নব নির্বাচিত এমপি আলহাজ্ব মো.আনোয়ার হোসেন হেলাল বলেন,বর্তমান দেশে করোনা ভাইরাসের সংক্রমণ চলছে। আমরা যে যার অবস্থানে থেকে ভালো ও সুস্থ থাকার চেষ্টা করি।সকল নিয়ম মেনে আচার অনুষ্ঠান সাজায়,পূঁজা মন্ডপ গুলোতে মাস্ক ব্যবহার, শোভাযাত্রা না করা,সহ সাবান দিয়ে হাত ধোয়া ও স্যানিটাইজেশনের ব্যবস্থা রেখে যেন পূজা অনুষ্ঠান পালন করা হয়।পূজা মণ্ডপগুলোর নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনী মাঠে তৎপর আছে বলে ও তিনি মন্তব্য ।