আত্রাইয়ে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন, থানায় অভিযোগ

81
আত্রাইয়ে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন, থানায় অভিযোগ। ছবি-আবু হেনা

সুপ্রভাত বগুড়া (আবুহেনা আত্রাই উপজেলা প্রতিনিধি): নওগাঁর আত্রাইয়ে পুকুরে বিষ দিয়ে ৪ লক্ষ টাকার মাছ নিধনে থানায় অভিযোগ করা হয়েছে।

ঘটনাটি উপজেলার ভোঁপাড়া ইউনিয়নের খোলাপাড়া গ্রামে ঘটেছে। খবর পেয়ে পুকুর হতে মৃত মাছ এবং এক বোতল পানি জব্দ করেছে আত্রাই থানা পুলিশ।

থানা সূত্রে জানা যায়, মোল্লা আজাদ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ ও প্রতিবেশী কয়েক জন মিলে পুকুর খনন করে ঐ গ্রামের সেলিম চেীধুরী এবং গেীতম কুমার সাহার নিকট দের লক্ষ টাকায় তিন বছরের জন্য লিজ দেয়।

লিজের সময় আগামী ১৯ জুন তারিখে শেষ হবে এবং নতুন করে দুর্বৃত্তরা লিজ পাওয়ায় মাছ ধরার লক্ষ্যে তারা পুকুরে মেশিন ফেলে অর্ধেক পরিমান পানি শুকিয়ে ফেলে।

বুধবার দিবাগত রাত্রি যেকোনো সময় পুকুরের পারে দেওয়া বেড়া কেটে পুকুরে বিষ দিয়ে চলে যায় দুর্বৃত্তরা।

সকালে মাছ ধরার জন্য জাল সহ জেলেদের নিয়ে পুকুরে গিয়ে মাছ মরে ভাঁসতে দেখে থানায় খবর দিলে পুকুরে ভেঁসে ওঠা মাছ ও বিষ মিশৃত এক বোতল পানি জব্দ করে।

সেলিম চেীধুরী ও গেীতম কুমার জানায়, আমাদের শেষ সম্বল খুয়ে পুকুর লিজ নিয়েছিলাম। বিষ প্রয়োগের ফলে চার লাখ টাকার উপরে আমাদের ক্ষতি হয়েছে।

আজ নিঃস্ব হয়ে পরিবার পরিজন নিয়ে পথে বসে গেলাম। এসময় তারা প্রশাসনের কাছে তাদের ক্ষতিপূরণ এবং অপরাধীদের চরম শাস্তির দাবি জানান।

আত্রাই থানা ওসি মোসলেম উদ্দিন বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবন্থা নেওয়া হবে