আদমদীঘিতে সরকারি কমিউনিটি ক্লিনিকের জায়গা দখল করে অবৈধ ঘর নির্মান

150
আদমদীঘিতে সরকারি কমিউনিটি ক্লিনিকের জায়গা দখল করে অবৈধ ঘর নির্মান। ছবি-শিমুল

সুপ্রভাত বগুড়া (শিমুল হাসান,আদমদীঘি, ( বগুড়) প্রতিনিধি: বগুড়া আদমদীঘিতে কমিউনিটি ক্লিনিকের জায়গা দখল করে ঘর নির্মান, চিকিৎসা সেবা ব্যহত আদমদীঘিতে কমিউনিটি ক্লিনিকের জায়গা দখল করে ঘর নির্মান, চিকিৎসা সেবা ব্যহত বগুড়ার আদমদীঘি উপজেলার কাশিমালা সরকারি কমিউনিটি ক্লিনিকের জায়গা অবৈধ দখল করে দোকান ঘর নির্মান করায় রোগি যাতায়াত ও চিকিৎসা সেবা মারাত্মক ভাবে ব্যাহত হচ্ছে।

অবিলম্বে জায়গা থেকে স্থাপনা অপসারণ করার প্রয়োজন বলে ভোক্তভুগী মহলের দাবী। আদমদীঘি উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা ডা: শহীদুল্লাহ দেওয়ান সাংবাদিকদের জানান, অত্র বিভাগের অধিনে সদর ইউপি কাশিমালা গ্রামে ৫শতক জমির উপড় সরকারি কমিউনিটি ক্লিনিক রয়েছে। ওই ক্লিনিকের সামনের জায়গা সাইফুল, আব্দুলসহ বেশ কয়েকজন অবৈধ ভাবে জবরদখল করে টিনের বেড়া ও ছাউনি দিয়ে ঘর নির্মান করেছে।

এতে ক্লিনিকে রোগিদের যাতায়াতের পথ প্রায় বন্ধ হয়ে পড়েছে এবং ক্লিনিকটি ঢেকে পড়ায় চিকিৎসা সেবা মারাত্মক ভাবে বিঘিন্ত হচ্ছে। প্রতিদনি এই কমিউনিটি ক্লিনিকে দেড়শ থেকে দু‘ শত রোগিদের সেবা দেয়া হয়ে থাকে।

এদিকে সরকারি কমিউনিটি ক্লিনিকের জয়গা দখলকারি সাইফুল ও আব্দুলকে দোকান ঘর অপসারণের কথা বলা হলেও তারা কোন পদক্ষেপ নিচ্ছেন না। দখলকারি আব্দুল জানায়, জায়গাটি পড়ে ছিল তাই দোকান ঘর করেছি। সমস্যা হলে সরিয়ে নেব। এলাকাবাসি জরুরি ভাবে ক্লিনিকের সামনের সকল প্রকার অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবী জানান।