আদমদীঘিতে স্বাস্থ্যবিধির তোয়াক্কা করছেন না অনেকে

105
আদমদীঘিতে স্বাস্থ্যবিধির তোয়াক্কা করছেন না অনেকে। ছবি-শিমুল

সুপ্রভাত বগুড়া (শিমুল  হাসান,  আদমদীঘি, (বগুড়া), প্রতিনিধি: সারাদেশের মতো বাংলাদেশেও করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গেছে। কিন্তুু বগুড়া আদমদীঘি উপজেলা ও সান্তাহারে এই ভাইরাসের জন্য আগের মতো কেউ আর তোয়াক্কা করছেন না। কিন্তুু মহামারী ভাইরাস নিয়ে মানুষের মধ্যে আগের মতো নেই কোনো ভীতি উদ্বেগ।

সরকার ” নো মাস্ক নো সার্ভিস ঘোষণা করেছেন স্বাস্থ্যবিধি মনা ও সামাজিক দূরত্ব বজায় রক্ষায় প্রচারণা চালাচ্ছে। বগুড়া আদমদীঘি উপজেলা সান্তাহারে সরকারের আদেশ তোয়াক্কা না করে কেউই সামাজিক দূরত্ব মানছেনা। আদমদীঘি উপজেলা সান্তাহারে বিভিন্ন মার্কেট, বিপনী বিতান, গণপরিবহন, কাঁচা বাজার, চায়ের স্টল ও বিপন্ন গণপরিবহনে স্বাস্থ্যবিধির কোন বালাই লক্ষ করা যাচ্ছে না।

অনেকে বিনা কারণে রাস্তায় ও বিভিন্ন জায়গায় মুখে মাস্ক ছাড়া ঘোরাফেরা করছে। এই শীতে করোনাভাইরাস এর প্রকোপ আরো বেড়ে যেতে পারে। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এ বিষয়ে আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সীমা শারমিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, স্বাস্থ্যবিধি বিষয়ে জনসচেতনতা মূলক ক্যাম্পেইন করা হচ্ছে।

ইসলামিক ফাউন্ডেশন এর মাধ্যমে বিভিন্ন মসজিদে আযানের পর মাইকে এনাউন্স করা হচ্ছে। এছাড়া ও আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে জেল ও জরিমানা প্রদান করা হচ্ছে। এ বিষয়ে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।