আ’লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী রাজনৈতিক এস এম লতিফুল বারী মিন্টু

276
আ’লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী রাজনৈতিক এস এম লতিফুল বারী মিন্টু। ছবি-সালমান

সুপ্রভাত বগুড়া (এস এম সালমান হৃদয় পীরগাছা( বগুড়া) : পরিচ্ছন্ন পরিকল্পনায় বগুড়া গাবতলী উপজেলার নবগঠিত সুখানপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী পরিশীলিত তৃণমূল রাজনৈতিক এস এম লতিফুল বারী মিন্টু । আওয়ামী লীগের পরীক্ষিত রাজনৈতিক,গাবতলী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, গাবতলী উপজেলা চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি, গাবতলী উপজেলা চাউল কল মালিক সমিতির সাধারণ সম্পাদক, বুরুজ আদর্শ বালিকা বিদ্যালয়ের সভাপতি, ধলিরচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি, দায়িত্ব পালন করে।

এরপর বিগত নেপালতলী ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা মার্কায় বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন। প্রতি পদে থেকে হাজারো ত্যাগের নজিরবিহীন উদাহরণের প্রধানতম চরিত্রের নাম এস এম লতিফুল বারী মিন্টু । দীর্ঘদিনের ত্যাগ, অভিজ্ঞতা আর সর্বমহলে ভালবাসায় অভিষিক্ত গাবতলী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম লতিফুল বারী মিন্টু গাবতলী -শাহজাহানপুর এলাকার মাটি ও মানুষের নেতা প্রয়াত জননেতা এ এইচন আজম খানের স্নেহধন্য বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রফি নেওয়াজ খান রবিন-এর আস্থাভাজন সর্বজন শ্রদ্ধেয় এস এম লতিফুল বারী মিন্টু আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়েই নবগঠিত সুখানপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করতে চান।

তবে তিনি দাবি করেছেন, তার চেয়ে ত্যাগী, জনহিতৌষী, উন্নয়ন কর্মকান্ডে আস্থাশীল ব্যক্তি থাকলে দল যদি মনে করেন তাকে দলীয় মনোনয়ন দিবেন তাহলে তার কোন আপত্তি নেই। মসজিদ, মাদ্রাসা, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের প্রধান পৃষ্ঠপোষকের গুরু দায়িত্ব পালনকারী আবু বকর সিদ্দীক-এর জনপ্রতিনিধিত্বের মাধ্যমে মানুষের কল্যাণে কাজ করতে আগ্রহী। একারণেই এলাকাবাসীর দাবি এবারে তিনি চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বদ্বীতা করুক। তিনি জানিয়েছেন, বিগত নির্বাচনে মত দল এবারো চেয়ারম্যান পদে এলাকার উন্নয়নের স্বার্থে তিনি দলীয় মনোনয়নের ভিত্তিতে নির্বাচন করতে ইচ্ছুক।

কোন অপসংস্কৃতি ভর না করলে তিনি শতভাগ আশাবাদী। তিনি দলীয় মনোনয়ন পেলে নবগঠিত সুখানপুকুর ইউনিয়নের নির্বাচনে বিপুল ভোটের ব্যাবধানে চেয়ারম্যান নির্বাচিত হবেন বলে দাবি করেছেন। তবে দলীয় মনোনয়ন ও নির্বাচনে জয়ী হলে দল-মত, নির্বিশেষে তিনি এলাকার উন্নয়নে কাজ করবেন বলে জানিয়েছেন। প্রায় ১০ হাজার মানুষের বসবাস এই ইউনিয়নে। তাদের চাহিদা উন্নয়নের। নিশ্চিতভাবে সে উন্নয়ন করতে তিনি আগ্রহী।

দলের অনেক নেতাকর্মীদের অভিমত দলীয় মনোনয়ন ও মানবিক গুণাবলীর দিক দিয়ে এস এম লতিফুল বারী মিন্টু সর্বগুণে গুণান্বিত। তাই তার বিজয় নিশ্চিত। জননেতা আলহাজ্ব রফি নেওয়াজ খান রবিন মহোদয়ের সাথে নদী শাষন থেকে রাস্তা, ঘাট,ব্রীজ কালভাট, স্কুল কলেজ, অসহায় মানুষের চিকিৎসা,সহ বহুমুখী সামাজিক ও পারিবারিক উন্নয়ন মুলক কাজে সহযোগিতা করে আসছি। সারা জীবন মানুষের জন্য রাজনীতি করেছি। অপরাধ করলে দল বলে কাউকে ছাড় দেইনি।

জীবনের শেষ চাওয়া, শেস সময়ে এসে মানুষের জন্যই আরো কিছু করার তাগিদ অনুভব করছি। তাই যদি দল আমাকে নবগঠিত সুখানপুকুর ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেন তবে আল্লাহ ছাড়া কেউ আমার বিজয় ঠেকাতে পারবেনা। আল্লাহর উপর ভরসা রেখে দলের নেতাকর্মীসহ সকলের সহযোগিতায় দলীয় মনোনয়ন পেতে আমি নিজেকে যোগ্য ও হকদার বলে মনে করছি।