ইউরোপে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন

17
ইউরোপে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন। ছবি-প্রতিবেদক
সুপ্রভাত বগুড়া (নিজস্ব প্রতিবেদক): নির্যাতিত, নিপিড়ীত সাংবাদিকদের প্রতিবাদী প্লাটফর্ম বাংলাদেশ সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি ইউরোপ শাখার আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।
রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইতালি বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নিউজটোয়েন্টি ফোর টেলিভিশন,দৈনিক বাংলাদেশ প্রতিদিন এর ইতালি প্রতিনিধি এমডি রিয়াজ হোসেনকে আহবায়ক এবং পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের আহবায়ক,ডিবিসি প্রতিনিধি‘ রনি মোহাম্মদ কে সদস্য সচিব করা হয়েছে।
আগামী ১মাসের মধ্যে ইউরোপের বিভিন্ন দেশের সাংবাদিকদের নিয়ে ২১সদস্যের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে। বাংলাদেশ সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক আহমেদ আবু জাফর এমন তথ্য নিশ্চিত করে বলেন, দেশে এবং প্রবাসে সাংবাদিকরা অহরহ নির্যাতিত হচ্ছে।
সেই সব নির্যাতিত সাংবাদিকদের পক্ষে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পাশে থেকে কাজ করবে এই সংগঠন। এদিকে নব নির্বাচিত আহবায়ক রিয়াজ হোসেন বলেন, এটি কোন সংগঠনের প্রতিদ্বন্দ্বী সংগঠন নয়।
ইউরোপ ভিত্তিক বিভিন্ন সাংবাদিক সংগঠনের সাথে ঐক্যবদ্ধ হয়ে নির্যাতিত সাংবাদিকদের পক্ষে কাজ করবে। সাংবাদিক নির্যাতন বন্ধে সংগঠনটি কাজ করবে।