একুশ শতকের ভূ-রাজনৈতিক সংকট মোকাবেলায় সেনাবাহিনীকে যুগোপযোগী করে গড়ে তুলতে হবে : প্রধানমন্ত্রী

89
একুশ শতকের ভূ-রাজনৈতিক সংকট মোকাবেলায় সেনাবাহিনীকে যুগোপযোগী করে গড়ে তুলতে হবে : প্রধানমন্ত্রী

সুপ্রভাত বগুড়া (জাতীয়): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একুশ শতকের ভূ-রাজনৈতিক সংকট মোকাবেলায় সেনাবাহিনীকে যুগোপযোগী করে গড়ে তুলতে হবে। এলক্ষ্যে কাজ করছে সরকার। তিনি বলেন, সময়োপযোগী প্রতিরক্ষা নীতিমালা ও সরকারের নেয়া নানা পদক্ষেপে এগিয়ে যাচ্ছে সেনাবাহিনী।

সকালে, বাংলাদেশ সেনাবাহিনীর ১০টি ইউনিট ও সংস্থাকে জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে এসব বলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে এই পতাকা। এই পতাকার মর্যাদা রক্ষা করা আমাদের সবার দায়িত্ব। দেশের সেবা করা সবচেয়ে গৌরবের কাজ।

সেদিকে মনোনিবেশ করতে সেনাসদস্যদের প্রতি নির্দেশ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমাদের প্রতিরক্ষা নীতিমালা সময়োপযোগী। এই নীতিমালা বাস্তবায়নে সরকারের নেওয়া পদক্ষেপের কারনে সেনাবাহিনী এগিয়ে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশের সেনাবাহিনীর সাথে আমাদের কাজ করতে হয়।

তাই আমরা চাই সেনা সদস্যরা নিজেদের যুগোপযোগী করে গড়ে তুলুক। সেলক্ষ্যে যা প্রয়োজন সরকার তা করবে। সেনাবাহিনী দেশের সম্পদ উল্লে­খ করে শেখ হাসিনা বলেন, কোন সদস্য যদি মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করতে না পারে তাহলে উন্নতি করতে পারে না।

করোনার প্রাদুর্ভাব নিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘যথাযথ পদক্ষেপ নিতে পেরেছিলাম বলে করোনার প্রাদুর্ভাব মোকাবেলা করতে সক্ষম হয়েছি। কিন্তু দ্বিতীয় ধাপের জন্য আমরা প্রস্তুত আছি, কিন্তু জনগণের ঐক্যবদ্ধ সহযোগীতা প্রয়োজন’।