এক্স-ক্যাপের নবনির্বাচিত সভাপতি শামীম; সাধারণ সম্পাদক ফাহিম

230
এক্স-ক্যাপের নবনির্বাচিত সভাপতি শামীম; সাধারণ সম্পাদক ফাহিম। ছবি-প্রতিবেদক

সুপ্রভাত বগুড়া (নিজস্ব প্রতিবেদক): এক্স স্টুডেন্টস এসোসিয়েশন অফ সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ (এক্স-ক্যাপ) কার্যনির্বাহী কমিটি- ২০২০ এর সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন শামীম এজাজ এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মো. ফাহিম দাদ খান রূপক। এক্স-ক্যাপ কার্যকরী কমিটি- ২০১৬ এর সভাপতি মহিদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক শাহীন সরকার শুক্রবার (২রা অক্টোবর) এক্স-ক্যাপের অন্যান্য উপদেষ্টাদের সর্বসম্মতিক্রমে ৫৯ সদস্যের এ কমিটি অনুমোদন করেন।

উল্লেখ্য, অনুষ্ঠানে এক্স-ক্যাপ এর প্রধান পৃষ্ঠপোষক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, এমপি ও প্রধান উপদেষ্টা সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কাওসার আলী সরকার-সহ সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের স্বনামধন্য ও সুপ্রতিষ্ঠিত প্রাক্তন শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত ৮ সদস্যের উপদেষ্টা কমিটিও অনুমোদিত হয়।

উপদেষ্টা কমিটির অন্যান্যরা হলেন ১. মোহাম্মাদ আরিফ উদ্দিন, ভাইস প্রেসিডেন্ট, ইউসিবিএল ২. মুহম্মদ মেহেদী হাসান, চেয়ারম্যান, মোরাল ফ্যাশনস লিমিটেড৷ ৩. ডা. আনোয়ারুল কাদের নাজিম, সিইও, এনাম মেডিকেল কলেজ ও হাসপাতাল ৪. মহিদুল ইসলাম, প্রাক্তন সভাপতি, এক্স-ক্যাপ ৫. শাহীন সরকার, প্রাক্তন সাধারণ সম্পাদক, এক্স-ক্যাপ ৬. আশিক রহমান লিওন, চেয়ারম্যান, থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ, ঢাবি।

এছাড়া এক্স-ক্যাপ কার্যনিবাহী কমিটি-২০২০ এ যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আতিক বিন হুসাইন, কোষাধ্যক্ষ ও অর্থ বিষয়ক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন সাদবী বিন মোরশেদ, সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ইসতিয়াক আহমেদ তানভীর, ছাত্র ও সমাজ কল্যাণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন রফিকুল হক রবিন এবং প্রচার সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন এ.ম. আশরাফ উদ্দিন পূষণ।

সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর শামীম এজাজ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন এবং যথাযথভাবে দায়িত্ব পালনে কমিটির অন্যান্যদের সহযোগিতা কামনা করেছেন। কমিটির সাধারণ সম্পাদক ফাহিম দাদ খান রূপক দায়িত্ব গ্রহণের পর গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে বলেন, “সংগঠনের সকলকে সাথে নিয়ে অগ্রসর হওয়াই আমাদের প্রধান লক্ষ্য। কাউকে বাদ দিয়ে নয় আরং সকলকে সাথে নিয়ে আমরা এগিয়ে যেতে চাই। এসময় তিনি ব্যক্তিস্বার্থকে প্রাধান্য না দিয়ে বরং সংগঠনের স্বার্থকে প্রাধান্য দিয়ে সকলে এগিয়ে আসার আহ্বানও জানান।”