এপেক্সক্লাব অব বগুড়ার উদ্যোগে জেলা প্রশাসকের হাতে ওষুধ ও সুরক্ষা উপকরণ হস্তান্তর

126
এপেক্সক্লাব অব বগুড়ার উদ্যোগে জেলা প্রশাসকের হাতে ওষুধ ও সুরক্ষা উপকরণ হস্তান্তর। ছবি-দিপংকর

সুপ্রভাত বগুড়া (এ কে দিপংকর, বগুড়া সদর প্রতিনিধি): আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন এপেক্সক্লাব অব বগুড়া করোনা মোকাবেলায় সরকারি হাসপাতলগুলোর জন্য ওষুধ এবং সুরক্ষা উপকরণ বিতরণ করেছে। সোমবার দুপুরে জেলা প্রশাসক ফয়েজ আহম্মদের হাতে তার কার্যলয়ে এসব উপকরণ হস্তান্তর করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন এপেক্স ক্লাব অব বগুড়ার সভাপতি এপে. মোঃ আব্দুল ওয়াদুদ, এপেক্স বাংলাদেশের পিডিজি-৭ এপে. এ্যাড. আমিরুল ইসলাম, এপে. মোঃ সায়েদুল ইসলাম, এপেক্সক্লাব অব করতোয়ার সভাপতি এপে. হারুনুর রশিদ, সিনিয়র সহসভাপতি আনোয়ার হোসেন,

আইপিপি এপে. এ্যাড. গোলাম মোস্তফা জিয়ন, পিপি এপে. মোঃ শফিকুল ইসলাম, সহ সভাপতি এপে. আহসান হাবিব সেলিম, সেক্রেটারী এপে. মোঃ রেজাউল করিম, কোষাধাক্ষ্য এপে. নুরুল ইসলাম আকন্দ, সেবা পরিচালক এপে. আরিফুর রহমান সুজন, এপে. কোহিনুর খানম, এপে. প্রতীক ওমর, এপে. এ্যাড.সাইফুল ইসলাম, এপে. আলী হাসান সুফল, এপে. সেলিনা আক্তার বিউটি, এপে. শামিম আহমেদ, এপে. নাসিমুল হক, এপে. গোলাম কিবরিয়াপ্রমুখ।

এদিকে করোনা মোকাবেলায় সাতদিন ব্যাপি স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণের কর্মসূচি হাতে নিয়েছে। বগুড়া শহরের প্রাণকেন্দ্রে পথচারি, রিক্সাচালকদের মাঝে মাস্ক বিতরণের মধ্য দিয়ে এই কর্মসূচির উদ্বোধন করা হয় গত শনিবার। মাস্ক বিতরণকালে সেচ্ছাবেসী সংগঠনের নেতৃবৃন্দ বলেন, এপেক্স একটি আন্তর্জাতিক সেবামূলক সংগঠন।

দেশ এবং জাতির যেকোন সংকটকালে ক্লাবের সদস্যরা নিজ নিজ অবস্তান থেকে সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে আসেন। লক ডাউন চলাকালে ঘরবন্দী শ্রমজীবী মানুষদের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করা হয়েছে।

এছাড়াও গেলো ঈদে সুবিধাবঞ্চিত মানুষদের হাতে ঈদ উপহারও তুলে দিয়েছে বগুড়ার এই ক্লাব। ক্লাবটি বছর জুড়েই নানাবিধ জনহিতকার কাজ নিয়মিত ভাবেই পরিচালনা করে আসছে।

সেই ধারবাহিকতায় করোনার হাত থেকে সাধারণ মানুষকে বাঁচার জন্য সচেতনাবোধ তৈরি করা সেই সাথে সুরক্ষার বিভিন্ন উপকরণ বিতরণের সপ্তাহ ব্যাপি কর্মসূচি হাতে নিয়েছে। উল্লেখ্য সংগঠনটি প্রায় ৫ শতাধিক মানষকে মাস্ক পড়িয়ে দেয়।