এবার সাংবাদিকদের নিয়ে গাইলেন কন্ঠশিল্পী রহিত

303
এবার সাংবাদিকদের নিয়ে গাইলেন কন্ঠশিল্পী রহিত-সুপ্রভাত বগুড়া

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর একটি থীমসং এ কন্ঠ দিয়েছেন বগুড়ার কন্ঠশিল্পী রহিত। সম্প্রতি শেষ হয়েছে গানটির চূড়ান্ত রেকডিং। “তারা কলম সৈনিক চায় অধিকার” শিরোনামের এই গানটি লিখেছেন গৌরনদীর সাংবাদিক সুমন তালুকদার। সুর ও সংগীতায়োজন করেছেন বর্তমান সময়ের জনপ্রিয় তরুণ সংগীত পরিচালক রাব্বী খান। গানটি সাংবাদিকদের মন আকৃষ্ট করবে বলে আশা করা হচ্ছে।

এবার সাংবাদিকদের নিয়ে গাইলেন কন্ঠশিল্পী রহিত
বাম থেকে কন্ঠশিল্পী রহিত এবং সুরকার ও সংগীত পরিচালক রাব্বী খান-সুপ্রভাত বগুড়া

জাতির চতুর্থ স্তম্ভ কলম সৈনিকদের জীবনালেখ্য নিয়ে লেখা এই গানটিতে বন্তুনিষ্ঠ সংবাদ কর্মীদের জীবন গাথা এবং মাঠ পর্যায়ে একজন সংবাদ কর্মীর প্রতিদিনের জীবন যাত্রায় যে সকল প্রতিকূলতার মধ্য দিয়ে যেতে হয় তার বর্ণনাও রয়েছে গানটিতে।

একটি দেশ ও জাতি গঠনে কলম সৈনিকদের ভুমিকা অপরিসীম। সাংবাদিকরা দিন-রাত নানাবিধ প্রতিকূলতাকে ছাপিয়ে নিরলসভাবে কাজ করে চলেছেন অথচ বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে অনেক সাংবাদিকদের লাঞ্ছনাগঞ্জনা ও হামলা-মামলার শিকার হতে হয়। অনেকে সত্য সংবাদ প্রকাশের জেরে হত্যা নির্যাতনেরও শিকার হয়ে থাকেন। এমন কী কোন কোন ক্ষেত্রে দেখা যায় অনেকের প্রাণ পর্যন্তও চলে যায়।

বাস্তবিক পক্ষে একজন কলম সৈনিকের সকল ধরণের নিরাপত্তা এবং সম্মান পাওয়ার অধিকার রয়েছে যদিও অধিকাংশ ক্ষেত্রেই তারা তা পান না। সে লক্ষ্যে সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠায় দীর্ঘদিন ধরে সংগ্রাম করে চলেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)।

বর্তমানে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটিও সাংবাদিকদের নিরাপদ জীবন প্রতিষ্ঠায় আন্দালন সংগ্রাম করে চলেছে। এরই ধারাবাহিকতায় বিএমএসএফ এর ১৪ দফা দাবি আদায়ের লক্ষে যে সকল সাংবাদিক নেতৃবৃন্দ নিরলস ভাবে কাজ করে চলেছেন। তাদের মধ্যে অন্যতম বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর প্রতিষ্ঠাতা ও ট্রাষ্টিবোর্ডের চেয়ারম্যান এবং সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর।

বিএমএসএফ এর সকল কার্যক্রমকে দেশব্যাপী বহুল প্রচারের জন্য এবং সকল সাংবাদিক ভাইদের কাছে সেই বার্তা পৌছে দিতেই তার উদ্যোগে নির্মিত হয়েছে এই থীম সং।

গানটি পহেলা ডিসেম্বর বিজয় শোভাযাত্রায় প্রকাশ করা হবে। এছাড়া ভিডিওসহ বিএমএসএফের ওয়েবসাইট, ফেসবুক, পেজে এবং আর মিডিয়ার ভেরিফায়েড ইউটিউব চ্যানেলে প্রকাশের কথা জানালেন গানটির কন্ঠশিল্পী ও সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, কন্ঠশিল্পী রহিত বগুড়ার সন্তান এবং তিনি স্থানীয় একটি দৈনিকে সংবাদ সংশ্লিষ্ট কাজের সাথে যুক্ত রয়েছেন। এই সুবাদে সাংবাদিকদের নিয়ে লেখা গানটি গাওয়ার প্রস্তাব এলে তিনি গানটি করার জন্য আগ্রহ প্রকাশ করেন।

এবার সাংবাদিকদের নিয়ে গাইলেন কন্ঠশিল্পী রহিত
কন্ঠশিল্পী রহিত -সুপ্রভাত বগুড়া

এর আগে ২০০৮ সালে নিজের কথা ও সুরে দেশের খ্যাতনামা সংগীত পরিচালক আমজাদ হাসানের সংগীতায়জনে, ডি-মিডিয়ার ব্যানারে এবং ড্রাগন এন্টারটেইনমেন্ট এর পরিবেশনায় সু-কন্যা এ্যালবামের মধ্য দিয়ে বাংলাদেশের সংগীতাঙ্গনে অভিষেক ঘটে এই কন্ঠশিল্পী’র।

অসংখ্য গানে কন্ঠ দিয়েছেন ও অগণিত গানের সুরকার তরুণ শিল্পী রহিত এর জন্য বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে সমৃদ্ধি ও উন্নতি কামনা করা হয়। (সংবাদ বিজ্ঞপ্তি)।