ঐতিহাসিক ৬দফা দিবস উপলক্ষে বগুড়ার সারিয়াকান্দিতে বৃক্ষরোপন

130
ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে সোমবার বগুড়ার সারিয়াকান্দিতে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ মোঃ ছাদত হোসেন। ছবি-মামুন

সুপ্রভাত বগুড়া (মামুনুর রশিদ): বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ঐতিহাসিক ৬ দফা দাবি উত্থাপনের পরিপ্রেক্ষিতে ১৯৬৬ সালের ৭ জুনে সারাদেশে গণ আন্দোলন গড়ে ওঠে। এরপর থেকে প্রতিবছর এই দিন ৬ দফা দিবস হিসেবে পালিত হয়।

আজ সোমবার এই ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে বগুড়ার সারিয়াকান্দিতে বৃক্ষরোপন করা হয়েছে।

বগুড়া জেলা যুবলীগ নেতা রাছেদুজ্জামান রাছেল এর নিজস্ব অর্থায়নে ও কামালপুর ইউনিয়ন ছাত্রলীগের সাংগাঠনিক-সম্পাদক আশিকুর রহমান সাকিব এর উদ্যোগে সোমবার দুপুরে সারিয়াকান্দি চন্দনবাইশা নওখিলা পি এন উচ্চ বিদ্যালয় ও আয়েশা ওসমান বালিকা উচ্চ বিদ্যালয় এবং চন্দনবাইশা আলজামিয়া হামিউস সুন্নাহ কাওমী মাদ্রাসায় বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন।

সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ মোঃ ছাদত হোসেন। এ সময় ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপন করা হয়। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আয়েশা ওসমান বালিকা উচ্চ বিদ্যালয় গভর্ণি বর্ডির সভাপতি আব্দুর রাজ্জাক নয়ামিয়া,

চন্দনবাইশা ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন লালন, চন্দনবাইশা ইউনিয়ন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সোহেল রানা বক্কর, সাধারণ সম্পাদক মেহেদি হাসান ডিপন, এম এ আবু তালেব ও রিপন সহ নেতৃবৃন্দ।