ঐতিহ্যবাহী রুহিয়া আজাদ মেলার শুভ উদ্বোধন

620
ঐতিহ্যবাহী রুহিয়া আজাদ মেলার শুভ উদ্বোধন

সজল আলী ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে ৬৩ তম রুহিয়া আজাদ মেলার উদ্বোধন করা হয়েছে।সোমবার সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিক ভাবে রুহিয়া আজাদ মেলার উদ্বোধন ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহাঃ সাদেক কুরাইশী। এ সময় রুহিয়া আজাদ মেলার শুভ উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় ২০ নং রুহিয়া পশ্চিম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অনিল কুমার সেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাঃ সাদেক কুরাইশী বলেন, মেলা বাংলার ঐতিহ্য। এই ঐতিহ্য ধরে রাখার দাযিত্ব আমাদের সকলের। বিশেষ করে রুহিয়া আজাদ মেলা এ অঞ্চলের অনেক ঐতিহ্য বহন করে।

কোন ভাবেই যেনো এই ঐতিহ্য নষ্ট না হয় সেদিকে নজর রাখতে হবে। মেলাতে যেনো কোন বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। তিনি বলেন মেলাতে যেনো যাত্রার নামে অশ্লীলতা না হয়। কারন এ মেলাটির সাথে এ এলাকার সম্মান জড়িয়ে আছে। মনে রাখবেন রুহিয়া তথা এ এলাকার সর্বোচ্চ সম্মানীয় ব্যক্তি বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও -১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনের জন্মস্থান।

তাই তার সম্মানের কথা চিন্তা করে কোন প্রকার সম্মানহানীকর কাজে লিপ্ত না থাকার আহ্বান জানান তিনি৷ রুহিয়া আজাদ মেলার সাধারণ সম্পাদক বিকাশ চন্দ্র সেন ঠাকুরের স্বাগত বক্তব্যে ও ২০ নং রুহিয়া পশ্চিম ইউনিয়ন আওয়ামী যুব লীগের সাধারণ সম্পাদক শাহজালালের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড, অরুণাংশু দত্ত টিটো,

এছাড়াও বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অশোক কুমার দাস ,জেলা আওয়ামী যুব লীগের সাংগঠনিক সম্পাদক রাজিবুর রহমান সোহাগ, রুহিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ বাবু , রুহিয়া থানা আওয়ামী লীগের সহ সভাপতি মকবুল হোসেন, রুহিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বদরুল ইসলাম বিপ্লব,

থানা আওয়ামী লীগের সহ দপ্তর সম্পাদক গনেশ চন্দ্র সেন, ১ নং রুহিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনিরুল হক বাবু , রুহিয়া থানা প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহাম্মদ আমিনুল হক, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ,২০ নং রুহিয়া পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর ইসলাম নুরু ,১ নং রুহিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক দুলাল রব্বানী প্রমূখ।

উক্ত মেলায় ঘোড়া, গরু, ছাগল, মহিষ সহ নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী পাওয়া যাবে এবং আনন্দ বিনোদনের জন্য নাগর দোলা, সার্কাস, পুতুল নাচ সহ চাহিদা অনুযায়ী পাওয়া যাবে ফার্নিচারের বিশাল শোরুম ।