করোনাভাইরাসকে জয় করে গ্যালারি ভর্তি সমর্থক নিয়েই ভিয়েতনামে শুরু হলো “ভি লিগ”

105
করোনাভাইরাসকে জয় করে গ্যালারি ভর্তি সমর্থক নিয়েই ভিয়েতনামে শুরু হলো "ভি লিগ"। ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া (খেলা-ধুলা): করোনাভাইরাসকে জয় করে গ্যালারি ভর্তি সমর্থক নিয়েই মাঠে ফিরেছে ভিয়েতনামের সর্বোচ্চ পেশাদার ফুটবল টুর্নামেন্ট ‘ভি লিগ’। অনেক দিন পর মাঠে বসে খেলা উপভোগ করতে পেরে উচ্ছ্বসিত ফুটবল প্রেমীরাও।

ফাঁকা গ্যালারিতে চলছে বুন্দেসলিগা। লা লিগা, প্রিমিয়ার লিগ, সিরি ‘এ’ও হবে দর্শকহীন মাঠে। তবে ভিয়েতনামে জাতীয় ফুটবল লিগে কোনো রকম বিধি-নিষেধ ছাড়াই ভরা গ্যালারিতে শুরু হয়েছে ফুটবল ম্যাচ।

দর্শকের উপস্থিতিতে স্বাগতিক দল নাম ফেইল ২-১ গোলে হেরে যায় ভিডেলের কাছে। গত মার্চে বন্ধ হয়েছিল ভিয়েতনামের ফুটবল লিগ। লকডাউনের পর শুক্রবার শুরু হয় সেই ভি লিগ-১। প্রথম দিনেই স্টেডিয়ামে দেখা যায় হাজার হাজার সমর্থকদের।

সামাজিক দূরত্বের কোন বালাই ছিল না কারো মধ্যে। কাঁধে কাঁধ ঠেকিয়ে সবাই বসেছিলেন দর্শক আসনে। অল্প কিছু মানুষের মুখে ছিল মাস্ক। তবে মাঠে ঢোকার সময় দর্শকদের জন্য হ্যান্ড স্যানিটাইজার নিয়ে দাঁড়িয়ে ছিলেন স্টেডিয়ামকর্মীরা।

থার্মাল স্ক্রিনিংয়ের ব্যবস্থাও ছিল। তবে ভাইরাস নিয়ে বিন্দুমাত্র আতঙ্ক ছিল না কারো মধ্যে। নাম দেইন স্টেডিয়ামের ৩০ হাজার আসন কার্যত কানায় কানায় পূর্ণ ছিল প্রথম দিনেই।

ভিয়েতনামে করোনা ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা মাত্র ৩২৮। দেশটিতে কেউ মারা যাননি প্রাণঘাতী এই ভাইরাসটিতে। তাই তো দর্শকদের মাঝে বিন্দুমাত্র কোন আতঙ্কের ছাপ দেখা যায়নি।