করোনার টিকার নিবন্ধনের জন্য আবেদনের সময় বাড়লো বিদেশগামী শিক্ষার্থীদের

125
করোনার টিকার নিবন্ধনের জন্য আবেদনের সময় বাড়লো বিদেশগামী শিক্ষার্থীদের

করোনাভাইরাস সংক্রমনে ও ক্রমবর্ধমান চাহিদার পরিপ্রেক্ষিতে বিদেশগামী শিক্ষার্থীদের করোনার টিকার নিবন্ধনের জন্য আবেদনের সময় নতুন করে আরও ১০ দিন বাড়ানো হয়েছে। নতুন সময় অনুযায়ী আজ ১৭ আগস্ট থেকে শুরু হয়ে ২৬ আগস্ট পর্যন্ত টিকা নিবন্ধনের জন্য আবেদন করা যাবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে বিদেশগামী শিক্ষার্থীরা এ আবেদন করতে পারবে। সোমবার (১৬ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা পরিপত্রে এ তথ্য জানানো হয়।

মন্ত্রণালয়ের পরিপত্রে বলা হয়েছে, সংশ্লিষ্ট শিক্ষার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র, পাসপোর্ট, ভিসা (প্রযোজ্য ক্ষেত্রে), বৈদেশিক শিক্ষাপ্রতিষ্ঠানের ভর্তি কনফার্মেশন ডকুমেন্ট / ছাত্রত্ব প্রমাণের সনদ / স্টুডেন্ট আইডি স্ক্যান করে একটি PDF / ZIP ফরম্যাটে, vaccine.coronacell@mofa.gov.bd ই–মেইলে পাঠাতে হবে।

এ ছাড়া আবেদন ই–মেইল পাঠানোর পাশাপাশি বাধ্যতামূলকভাবে https://forms.gle/KPa33LddmSKFPezd7 এই অ্যাড্রেসে গিয়ে গুগল ফরম পূরণের মাধ্যমে আবেদন সম্পন্ন করতে বলা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় গত ১৩ জুলাই থেকে বিদেশগামী শিক্ষার্থীদের করোনার টিকা গ্রহণের নিবন্ধনের আবেদন গ্রহণ শুরু করে। শুরুতে আবেদন গ্রহণের সময়সীমা বেঁধে দেওয়া হয় ২৭ জুলাই পর্যন্ত।

শিক্ষার্থীদের সুবিধার্থে পরে এই সময় ৩১ জুলাই পর্যন্ত বাড়ানো হয়। এ সময় পর্যন্ত পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেন ২৩ হাজার ৬৬৫ জন শিক্ষার্থী। এখন নতুন করে আবার আবেদনের সময় বাড়ানো হয়েছে।