করোনার ভ্যাকসিনও আবিষ্কার করবেন স্টোকস

16
করোনার ভ্যাকসিনও আবিষ্কার করবেন স্টোকস ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া (খেলা-ধুলা): নিয়মিত ক্যাপ্টেন জো রুটের অবর্তমানে প্রথমবার ইংল্যান্ড দলকে নেতৃত্ব দিতে নেমে ওয়েস্ট ইন্ডিজের কাছে সাউদাম্পটন টেস্টে হেরে বসেন বেন স্টোকস। তবে ম্যানচেস্টারে দ্বিতীয় টেস্টেই দুরন্ত জয় ছিনিয়ে নেয় ইংল্যান্ড।

ক্যারিবিয়দের বিরুদ্ধে টেস্ট সিরিজে সমতা ফিরিয়েছে ব্রিটিশরা। জয়ের নায়ক অবশ্য সেই বেন স্টোকসই। ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্স ব্রিটিশ অলরাউন্ডারের। এবার এই অলরাউন্ডার বেন স্টোকসকে নিয়েই অনেক বড় এবং এক বিস্ময়কর কথা বলে ফেললেন ভারতীয় ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার হার্ষা ভোগলে।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৩৫৬ বলে ১৭৬ রানের দুরন্ত ইনিংস খেলেন বেন স্টোকস। আর দ্বিতীয় ইনিংসে ওপেন করতে নেমে ৫৭ বলে ৭৮ রানে অপরাজিত থাকেন তিনি।

দুই ইনিংসে নেন তিনটি উইকেটও। সব মিলিয়ে ২৫৪ রান আর ৩টি উইকেট নিয়ে ওল্ড ট্রাফোর্ড টেস্টে জিতিয়ে ইংল্যান্ডকে সমতায় ফেরানোয় ক্ষেত্রে বড় ভূমিকা নিলেন বেন স্টোকস। স্বাভাবিকভাবেই ম্যাচের সেরাও হয়েছেন তিনিই।

এমনকি টেস্টে অলরাউন্ডারদের তালিকায় এক নম্বরে উঠে এসেছেন স্টোকস। আর ব্যাটসম্যানদের তালিকায় স্টিভ স্মিথ, বিরাট কোহলিদের ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলছেন বেন।

এদিকে, ম্যানচেস্টারে দ্বিতীয় ইনিংসে ক্যারিবিয় ব্যাটসম্যান ব্ল্যাকউডের উইকেট নেয়ার পরেই বেন স্টোকসকে নিয়ে টুইট করেন হার্ষা ভোগলে। সেখানে তিনি লেখেন, “স্টোকস এখন ব্রেকথ্রুও এনে দিচ্ছে!

আমার মনে হয়, ক্রিকেট মাঠে ওকে আটকে রেখে আমরা ওর প্রতিভা নষ্ট করছি। এই ফর্মে থাকলে কোভিডের ভ্যাকসিনও খুঁজে বের করে ফেলবে ও।”