করোনায় ব্যবসার চেয়ে মানবিকতায় গুরুত্ব দেয়ার আহ্বান জানালেন ওবায়দুল কাদের

23
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া (জাতীয়): আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কিছু বেসরকারি হাসপাতাল করোনা চিকিৎসায় প্রশংসনীয় কাজ করলেও অনেক হাসপাতালের বিরুদ্ধে অবহেলার অভিযোগ পাওয়া যাচ্ছে।

এই কঠিন সময়ে তাদের ব্যবসার চেয়ে মানবিকতায় গুরুত্ব দেয়ার আহ্বান জানিয়েছেন তিনি। এছাড়া করোনা পরীক্ষা ও ফল পেতে ভোগান্তির বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার আহ্বান তার। ওবায়দুল কাদের জানান, দেশে করোনা রোগী ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে।

এমন পরিস্থিতিতে অনুমানের ওপর ভিত্তি করে ওষুধ মজুত করছেন অনেকে। এতে প্রয়োজনের সময় প্রকৃত রোগীদের ওষুধ সংকটের আশঙ্কা রয়েছে। তাই এই কাজ থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এসময় প্রয়োজন ছাড়া অক্সিজেন সিলিন্ডার মজুতের সমালোচনা করে তিনি সতর্ক করেন, চিকিৎসকের পরামর্শ ছাড়া অক্সিজেন ব্যবহার ভয়ংকর হতে পারে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরো বলেন, কিছু বেসরকারি হাসপাতাল করোনা রোগীদের সেবায় প্রশংসনীয় কাজ করলেও এখনো অনেক হাসপাতালের বিরুদ্ধে অবহেলার অভিযোগ পাওয়া যাচ্ছে।

এই কঠিন সময়ে সবাইকে ব্যবসার চেয়ে মানবিকতাকে বেশি গুরুত্ব দেয়ার আহ্বান জানান মন্ত্রী। এদিকে, করোনা পরিস্থিতিতে গণমাধ্যমকর্মীদের বেতন-ভাতা অব্যাহত রাখতে মালিকদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের। একই সঙ্গে বিজ্ঞাপন দাতাদেরও এগিয়ে আসার আহ্বান জানান তিনি।