করোনা আক্রান্ত ট্রাম্প অল্প সময়ের জন্য হাসপাতাল ছেড়ে সমালোচনার মুখে !

43
করোনা আক্রান্ত ট্রাম্প অল্প সময়ের জন্য হাসপাতাল ছেড়ে সমালোচনার মুখে !

সুপ্রভাত বগুড়া (আন্তর্জাতিক): করোনা আক্রান্ত হলেও হঠাৎ অল্প সময়ের জন্য হাসপাতাল ছেড়ে সমালোচনার মুখে পড়লেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হাসপাতালের বাইরে অপেক্ষমাণ সমর্থকদের চাঙ্গা করতে রোববার ওয়াল্টার রিড হাসপাতাল চত্বরে গাড়িবহর নিয়ে বের হন ট্রাম্প। এসময় গাড়ির ভেতরে ফেসমাস্ক পড়া অবস্থায় হাত নেড়ে সমর্থকদের শুভেচ্ছা জানান তিনি। বের হওয়ার কিছু আগে টুইট বার্তায় সমর্থকদের সাথে দেখা করার কথা জানান ট্রাম্প।

ভিডিওতে দেখা যায়, কোভিডে আক্রান্ত প্রেসিডেন্ট ট্রাম্পের গাড়িতে সিক্রেট সার্ভিসের লোকজনও রয়েছেন। স্বাস্থ্যকর্মীরা তাঁদের নিয়ে উদ্বেগ জানিয়েছেন। যুক্তরাষ্ট্রে করোনা মোকাবিলায় ব্যর্থতা এবং প্রাণঘাতী মহামারিটি প্রসঙ্গে বিভিন্ন সময়ে মন্তব্য করে সমালোচিত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। করোনা ভাইরাসে নিজে আক্রান্ত হওয়ার পর টুইট করে তিনি জানিয়েছেন, যে ভাইরাসটির বিষয়ে তিনি অনেক কিছু জেনেছেন।

ঠিক স্কুলে গিয়ে জানার মতো করে। তাই বিষয়টি তিনি সবাইকে জানাবেন। তবে, করোনার স্বাস্থ্যঝুঁকি না মেনে ট্রাম্পের এমন কাণ্ডে ওয়াল্টার রিডে উপস্থিত চিকিৎসক এবং হোয়াইট হাউস সংবাদদাতাদের অ্যাসোসিয়েশন তীব্র নিন্দা জানিয়েছে। ওয়াল্টার রিড হাসপাতালের চিকিৎসক জেমস ফিলিপস ট্রাম্পের এমন মোটরযাত্রাকে উন্মাদনা বলেছেন।

সংবাদদাতাদের অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট জিকি মিলার এক বিবৃতিতে সংরক্ষিত প্রটোকল ছাড়া হাসপাতালের বাইরে প্রেসিডেন্টের এমন চলাচলকে আপত্তিকর বলেছেন। করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে দুই লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে। ৭০ লাখের বেশি মানুষ সংক্রমিত। নিউইয়র্কসহ বিভিন্ন এলাকায় নতুন করে লকডাউন নিয়ে ভাবা হচ্ছে।

নতুন করে সংক্রমণ দেখা দেওয়ায় বুধবার থেকে নিউইয়র্কের কিছু কিছু এলাকায় লকডাউনের ঘোষণা দেওয়া হয়েছে। এমন অবস্থায় করোনায় সংক্রমিত দেশের প্রেসিডেন্টের বেরিয়ে পড়া নিয়ে সমালোচনা শুরু হয়েছে।