করোনা পরিস্থিতিতে কর্মহীন ৫ শতাধিকপরিবারের পাশে জাগো ফাউন্ডেশন

80

সুপ্রভাত বগুড়া (নিজস্ব প্রতিবেদক): করোনা পরিস্থিতিতে বগুড়ায় কর্মহীন হয়েপড়া অসচ্ছল, নিম্নবিত্ত ৫ শতাধিক পরিবারের পাশে দাড়িয়েছে জাগো ফাউন্ডেশন। আজ শুক্রবার সকালে বগুড়া জিলা স্কুল মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রথম ধাপে ১০০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বগুড়ায় জাগো ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, শাজাহানপুর উপজেলা চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন সান্নু, বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম বদিউজ্জামান, অনলাইন নিউজ পোর্টাল জার্নালবিডির প্রকাশক ও জাগো ফাউন্ডেশন বগুড়ার উপদেষ্টা পরিমল প্রসাদ রাজ,

ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের উত্তরাঞ্চলের ব্যুরো প্রধান হাসিবুর ইসলাম বিলু, মোস্তাক হামেদ, ডাঃ সুজিত তালুকদার, সঞ্জু রায় সহ আরও অনেকে। ভলান্টিয়ার ফর বাংলাদেশের (ভিবিডি) রাজশাহী বিভাগের ভাইস প্রেসিডেন্ট ও ভিবিডি বগুড়া জেলা প্রতিষ্ঠাতা মিজানুর রহমান সভাপতিত্বে সার্বিক ব্যবস্থাপনায় ভিবিডি বগুড়া প্রেসিডেন্ট  হারেজ আল বাকী অন্যান্য ভলান্টিয়ার উপস্থিত ছিলেন।

‘জাগো ফাউন্ডেশন একটি অলাভজনক সামাজিক সংগঠন যারা সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে মানসম্পন্ন শিক্ষা নিয়ে কাজ করে। জাগো ফাউন্ডেশনের উদ্যোগে বিতরণ করা প্রতিটি প্যাকেটে ছিল ১২ কেজি চাল, ৩ কেজি আলু, ২ কেজি মসুর ডাল, ১ কেজি লবণ, ১ লিটার তেল, ২ কেজি আটা, ১ কেজি পেয়াজ, ০.৫ লিটার দুধ।

সংগঠনের স্বেচ্ছাসেবকরা জানায়, জাগো ফাউন্ডেশন থেকে চলমান প্রতিকূল পরিস্থিতিতে, দিনমজুর, হকার, রিকশাচালক ও অন্যান্য শ্রমিক, যারা অসহায়ভাব দিনযাপন করছে এমন ৫০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণের উদ্যোগ নিয়েছেন। এর প্রথম ধাপে তারা শুক্রবার বিতরণের আয়োজন করেন।

বর্তমানে বিভিন্ন রকম শিক্ষাকার্যক্রমের আওতায় সারা বাংলাদেশে প্রায় ১৩,০০০ হাজার জাগো শিক্ষার্থী বাংলাদেশের ঢাকা (বনানী, রায়ের বাজার), চট্টগ্রাম, রাজশাহী, গাইবান্ধা, মাদারীপুর, বান্দরবান, লক্ষীপুর, হবিগঞ্জ, দিনাজপুর, রংপুর ও টেকনাফ এই ১২টি জেলায় বিনামূল্যে মান সম্পন্ন শিক্ষা গ্রহণের সুযোগ পাচ্ছে।