করোনা প্রতিরোধে ধামরাই উপজেলা ছাত্রলীগের মেডিকেল টিমের প্রশিক্ষণ কর্মসূচি

210

সুপ্রভাত বগুড়া(মিজানুর রহমান (ধামরাই) ঢাকা (প্রতিনিধি): করোনা ভাইরাস বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করায় চিকিৎসা ব্যবস্থায় স্বেচ্ছাসেবকরা নিজ উদ্যোগে সহায়তা দিয়ে যাচ্ছে ।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশ ছাত্রলীগের ধামরাই উপজেলা শাখার কর্মীদের মানবাধিকার সংস্থা এভার লাস্টিং করোনা মোকাবেলায় তাদের প্রাথমিকভাবে করণীয় এবং প্রাইমারি চিকিৎসা পদ্ধতি এবং কিভাবে সচেতনতা বৃদ্ধি করা যায় তা হাতে-কলমে প্রশিক্ষণ দিচ্ছে ।

গত ২৫ এপ্রিল উপজেলা ছাত্রলীগের ৩ টি ইউনিয়নের স্বেচ্ছাসেবী মেডিকেল টিম গঠন করা হয়। তারই ধারাবাহিগতায় বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকাল ১০ টা থেকে উক্ত টিম গুলা কে প্রশিক্ষণ কর্মসূচী দেওয়া হয়।

যা পাচ ঘন্টা ধরে চলে ।এ সময় উপজেলার ১৬ টি ইউনিয়নের ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে সুয়াপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা মাহিববুর রহমান মুন্না বলেন- বাংলাদেশ ছাত্রলীগ এর একজন ক্ষুদ্র কর্মী হিসেবে আমি গর্বিত এই কারণে যে দেশের যেকোন ক্রান্তিকালে বাংলাদেশ ছাত্রলীগ পাশে আছে এবং থাকবে ।

করোনা মোকাবেলায় আমাদের প্রশিক্ষণ কর্মসূচি আমরা অন্যদের হাতে কলমে শিখতে পারবো তাতে সাধারণ জনগণ উপকৃত হবে বলে আমার ধারণা।

এ বিষয়ে ধামরাই উপজেলা ছাত্রলীগের ১ নং যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ রবিউল আওয়াল রুবেল বলেন – ২৫ তারিখে আমরা যে মেডিকেল টিম ছাত্রলীগের স্বেচ্ছাসেবক এবং ডাক্তারদের সমন্বয়ে গঠিত হয়েছিল, তা যেনো জনসাধারণের দোরগোড়ায় পৌঁছাতে পারি সে লক্ষ্যে আজ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়েছে ।

এতে সাধারণ মানুষ উপকৃত হবে বলে আমার বিশ্বাস ।উল্লেখ্য ধামরাই উপজেলা ছাত্রলীগ বাংলাদেশের প্রথম ইউনিট হিসেবে করোণা মোকাবেলার জনসচেতনতা তৈরি করেছিল ।