করোনা: বগুড়ার দুপচাঁচিয়া ও তালোড়ার সকল কাজে ব্যবহৃত ডেকোরেটার ব্যাবসায়িদের ব্যবসায় ধ্বস!

101
বগুড়ার দুপচাঁচিয়া ও তালোড়ার সকল কাজে ব্যবহৃত ডেকোরেটার ব্যাবসায়িদের ব্যবসায় ধ্বস! ছবি-লোটাস

দেনার দায়ে পালিয়ে বেড়াচ্ছে অনেকেই দেখার কেউ নাই:

সুপ্রভাত বগুড়া (লোটাস,তালোড়া থেকে): দেশে মেম্বার থেকে শুরুকরে এমপি মন্ত্রী, হতেগেলে সর্বপ্রথমেয় করতে হয় মিটিং মিছিল, আর এমিটিং মিছিলে প্রয়োজন ডেকোরেটারের সামগ্রী, মাইক, লাইট ষ্টেজ ছামিয়ানা সহ সকল কিছুর।

বগুড়ার দুপচাঁচিয়া ও তালোড়ায় মহামারি করোনাভাইরাস এর কারনে দেশে সকল কিছু সিমিত আকারে চলমান থাকলেও ডেকোরেটরের ব্যবসা একেবারে বন্ধ হয়ে আছে।

লাভের আশায় কেহ নিজস্ব অর্থায়নে অনেকেই বিভিন্ন এনজিও থেকে লক্ষ লক্ষ টাকা অর্থ ঋণ নিয়ে এই দুর্যোগ মুহূর্তে তারা পড়েছে মহাবিপদে,একেতো ঋণের কিস্তি তারপর দোকান ভাড়া,বিদ্যুত বিল কর্মচারী (মিস্ত্রি) র বেতন এসব নি্য়ে ডেকোরেটর ব্যবসায়ী পড়েছে বিপদে।

অনেক ছোটখাটো ডেকোরেটর মহাজন’ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধকরে জীবিকা নির্বাহের জন্য চক্ষুলজ্জা ফেলে তারা রাস্তায় অটো চালাতে বাধ্য হচ্ছে।সরকারি নিয়ম মেনে আজ সব কিছুই চলমান,ব্যবহার হচ্ছে না ডেকোরেটর সামগ্রী, বিবাহ ঠিকি হচ্ছে গোপনে অনুষ্ঠান ছাড়া, জম্মদিন পালিত হচ্ছে রুমের মধ্যে, মৃত্যু বার্ষিকী পালিত হচ্ছে মসজিদে।

এ ব্যাপারে বগুড়ার দুপচাঁচিয়ার ডেকোরেটর মালিক সমিতির একজন কর্মকর্তা জানান মহামারি করোনাভাইরাস শুরুথেকে সরকার সকলের দিকে সুনজর দিলেও অদ্যবতী ডেকোরেটর ব্যবসায়ীর আর্থিক কোন সহায়তা না পাওয়ায় অনেক কষ্ট দিন কাটাচ্ছে। সরকারের কাছে আর্থিক সহায়তা জন্য আকুল আবেদন জানিয়েছে ডেকোরেটর ব্যবসায়ী।