কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণ করলেন ভাইস চেয়ারম্যান রাজু

140

সুপ্রভাত বগুড়া (এস,এম,দৌলত): করোনা ভাইরাস এ কারণে দেশের মানুষ আজ দুঃখ, দুর্দায় ও কর্মহীন হয়ে পড়েছে । যার ফলে কর্মহীন মানুষরা তাদের পরিবারের সদস্যদের কে দু’মুঠো খাবার দেওয়ার মত সমর্থন হচ্ছে না।

ফলে মানুষ আজ দিশেহারা হয়ে পড়ে। এদিকে মধ্যবিত্ত পরিবারের লোকজন চরম বিপাকে পড়েছে। তারা না পাড়তেছে চাইতে না পারতেছে বলতে ও শয়তে। তারা যেন দু’ চোখের পানি ছেড়ে দিয়ে মহান আল্লাহর দিকে তাকিয়ে রয়েছে।

করোনা ভাইরাস এর কারণে বগুড়ার শিবগঞ্জ উপজেলার মানুষ আজ কর্মহীন হয়ে পড়েছে। তাদের দুঃখ, দুর্দশার কথা ভেবে এ উপজেলার উদীয়মান তরুন নেতা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু এ সব মানুষের পাশে দাড়িয়েছেন।

তাদের দুঃখ কষ্ট লাঘ করার জন্য তিনি ধারাবাহিক ভাবে উপজেলার ১২ ইউনিয়ন ও ১টি পৌরসভার গরীব, দুঃস্থ, কর্মহীন মানুষ সহ মধ্য বিত্তদের কাছে খাবার পৌঁছে দিচ্ছেন তিনি ও তার স্বেচ্ছা সবক টিম। মধ্যবিত্তদের জন্য এবং যাদের ঘরে খাবার নেই তাদের জন্য কষ্ট না পাই সে জন্য তিনি হট লাইন চালু করেছেন।

যে হট লাইন নম্বরে ফোন করলেও তিনি সেই সব পরিবারের সদস্যদের মাঝে খাবার পৌঁছে দেন। এ যাবৎ পর্যন্ত খাদ্য সামগ্রী, মাস্ক, সাবান সহ স্যানিটেশন সামগ্রী বিতরণ করেছেন।

এর পাশাপাশি তিনি জন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নানা প্রচার প্রচারণা, মাইকিং সহ লিপলেট বিতরণ করেছেন। তিনি আপপ্রান চেষ্টা করে যাচ্ছেন যেন এই উপজেলার মানুষ করনো ভাইস এর মত মরণ ঘাতি ভাইরাস এর কবল থেকে রক্ষা পান।

তিনি প্রমান করেছেন মানুষ মানুষের জন্য। তিনি করোনা ভাইরাস উপেক্ষা করে নিজের জীবন বাজী রেখে তিনি এ সব খাদ্য সামগ্রী ধারাবাহিক ভাবে বিতরণ করে আসছেন। এ উপজেলায় যেন রাজু হয়েছে উঠেছেন কর্মহীন মানুষের বেঁচে থাকার আশার আলো ।

তার এ অক্লান্ত পরিশ্রমের কারণে কর্মহীন মানুষেরা আজ দু’ মুঠো খেয়ে বেঁচে আছেন। এব্যাপারে ভাইস চেয়ারম্যান রাজুর সাথে কথা বললে তিনি বলেন, আমি এই পজেলার ভাইস চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হওয়ার পর থেকে উপজেলার সাধারণ মানুষের কথা ভেবে আসছে।

আজ করোনা ভাইরাস এর কারণে আমার উপজেলার মানুষ কর্মহীন হয়ে পড়েছে। তাদের পাশে থেকে তাদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করে নিজেকে ধন্য মনি করছি। তিনি আরো বলেন বর্তমানে ২৫শ কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত আছে। আগামীতে আরো ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে ইনশাল্লাহ।