‘কলকাতার বিজয়গড় জোতিষ রায় কলেজের সাথে পুণ্ড্রনগর চলচ্চিত্র সংসদ বগুড়ার মৌ সম্পাদন ‘

155
'কলকাতার বিজয়গড় জোতিষ রায় কলেজের সাথে পুণ্ড্রনগর চলচ্চিত্র সংসদ বগুড়ার মৌ সম্পাদন '

নিজস্ব প্রতিবেদক: ‘কলকাতার বিজয়গড় জোতিষ রায় কলেজের সাথে পুণ্ড্রনগর চলচ্চিত্র সংসদ বগুড়ার মৌ সম্পাদন ‘ দুই বাংলার সাংস্কৃতিক বিনিময়ের লক্ষ্যে কলকাতা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বিজয়গড় জোতিষ রায় কলেজের সাথে বাংলার প্রাচীন পুণ্ড্রবর্ধন বগুড়ার একমাত্র চলচ্চিত্র বিষয়ক সংগঠন পুণ্ড্রনগর চলচ্চিত্র সংসদের আনুষ্ঠানিকভাবে মৌ (Memorandum of Understanding) স্বাক্ষরিত হয়।

গতকাল ৭ জুন কলেজ মিলনায়তনে বিকেল তিনটায় সাংবাদিকতা ও গণজ্ঞাপন বিভাগের আয়োজনে অঙ্কুর ইয়ূথ অান্তর্জাতিক প্রামাণ্য ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবের পুরস্কার ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে জ্যোতিষ রায় কলেজের অধ্যক্ষ ড. রাজ্যশ্রী নিয়োগী ও পুণ্ড্রনগর চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক নির্মাতা সুপিন বর্মনের যৌথ স্বাক্ষরে লিগ্যাল স্ট্যাম্পে এ মৌ সম্পাদিত হয়।

মিলনায়তন ভর্তি উপস্থিত সকলে করতালি দিয়ে সমর্থন জানায় । দায়িত্ব বেড়ে গেলো সেই সাথে বেড়ে গেলো কর্ম পরিধি। আমাদের জায়গা থেকে সর্বাত্মক সহযোগিতা থাকবে বলে জানান সুপিন বর্মন । তিনি কলকাতা থেকে আরো বলেন যে, এই চুক্তির মধ্যদিয়ে দুই বাংলার সাংস্কৃতিক মেলবন্ধনে এগিয়ে যাবো আমরা।

মৌ স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অঙ্কুর চলচ্চিত্র উৎসবের আহ্বায়ক এবং সাংবাদিকতা ও গনজ্ঞাপন বিভাগের চেয়ারম্যান ড, অর্নব কুমার ব্যানার্জি, সহযোগী অধ্যাপক ড. অমলেন্দু মজুমদার, সহকারী অধ্যাপক প্রসেনজিৎ দাসসহ অন্যান্য শিক্ষকমণ্ডলী ও ছাত্রছাত্রীবৃন্দ।

মৌ স্বাক্ষর অনুষ্ঠান শেষে পরিবেশ বিষয়ক পত্রিকা ‘চলার পথে ‘শুভ উদ্বোধন হয় সেই সাথে প্রদান করা পুরস্কার, সনদপত্র ও সম্মাননা। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন বকুল শ্রীমানী। উল্লেখ্য যে, জ্যোতিষ রায় কলেজে ১ বছর মেয়াদী ফিল্ম মেকিং ডিপ্লোমা কোর্স চালু রয়েছে।