কোচিং স্টাফদের কোয়ারেন্টিন ইস্যু শিথিলের চেষ্টা করছে বিসিবি

36

সুপ্রভাত বগুড়া (খেলা-ধুলা): কোচিং স্টাফদের কোয়ারেন্টিন ইস্যু শিথিলের চেষ্টা করছে বিসিবি। একই সঙ্গে শ্রীলঙ্কা সফরে গিয়ে ক্রিকেটারদের কোয়ারেন্টিনে থাকার সময় কমানোর আলোচনায় চলছে লঙ্কা বোর্ডের সঙ্গে। তবে কোনো কিছুতে তাড়াহুড়ো করতে নারাজ কর্তারা।

তিনজন স্টাফের আক্রান্ত হওয়া থেকে শিক্ষা নিয়ে অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলছেন, কোনো ঝুঁকি নিয়ে বিপদ বাড়াতে চায় না বিসিবি। ক্যাম্পে যোগ দিতে সবশেষ দেশে ফিরেছেন বোলিং কোচ ওটিস গিবসন। নিয়ম অনুয়ায়ি ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হলে ২১ সেপ্টেম্বর শুরু হযে যাওয়া লঙ্কা সফরের ক্যাম্পের প্রথম দিকে থাকতে পারবেন না।

তবে শুরু থেকেই পাওয়া যাবে বাকি চার স্টাফ ডমিঙ্গো, কুক, নিক লি ও ক্যালেফেতো। তিন জন সাপোর্ট স্টাফ করোনায় আক্রান্ত হওয়ায় সতর্ক বিসিবি। তাড়াহুড়ো করে বড় কোনো বিপদ ডেকে আনতে চান না। লঙ্গার ভার্সনে নামার আগেই শ্রীলঙ্কায় পৌছে ক্রিকেটারদের দিতে হবে ধৈর্য্যের পরীক্ষা। লঙ্কা বোর্ড সবশেষ ই-মেইলেও জানিয়েছে, টাইগার স্কোয়াডের সবাইকে থাকতে হতে পারে সরকারের নিয়ম অনুয়ায়ী ১৪ দিনের কোয়ারেন্টিনে।

তবে বিসিবি চেষ্টা করে যাচ্ছে মুশফিক-তামিমদের জন্য কোয়ারেন্টিনের নিয়ম শিথিলের। এসব বাধার মধ্যেও টেস্টে ভাল ফল পাওয়ার লক্ষ্য অপারেশন্স চেয়ারম্যানের। দল নিয়ে হেড কোচের সাথে আলাপ সেরেছেন প্রধান নির্বাচক ও অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। দুই একের দিনের মধ্যে দেয়া হবে ২৭ জনের প্রাথমিক দল। ব্যক্তিগত অনুশীলন ও দলীয় ক্যাম্পে ক্রিকেটারদের অবস্থা দেখে লঙ্কা সফরের চূড়ান্ত দল দেবে ম্যানেজমেন্ট।