ক্ষেতলালে ঝড়ের সময় মাটির দেয়ালে চাপা পড়ে মা ও দুই শিশুসহ ৪ জনের মৃত্যু !

81

সুপ্রভাত বগুড়া (গরম খবর): জয়পুরহাটের ক্ষেতলাল পৌর এলাকা ও কালাই উপজেলায় ঝড়ের সময় মাটির দেয়াল চাপা পড়ে মা ও দুই শিশুসহ ৪ জনের মৃত্যু হয়েছে। গতরাতে উপজেলার খলিশাগাড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা ক্ষেতলালের হলেন খলিশাগাড়ি গ্রামের জয়নাল আবেদিনের স্ত্রী শিল্পী খাতুন ও তার দুই শিশুপুত্র নেওয়াজ ও নাইম। আর কালাই উপজেলার হারুঞ্জা গ্রামে দেয়াল চাপায় মারা গেছেন ৭০ বছরের বৃদ্ধা মরিয়ম বেগম।

জানা গেছে, প্রবল ঝড়বৃষ্টিতে উপজেলার দুশোর বেশি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। ভেঙে গেছে কয়েক হাজার গাছপালা। ১১ হাজার হেক্টর জমির পাকা বোরো ধান নষ্ট হওয়ার আশঙ্কা করছেন কৃষকরা।

এছাড়া প্রবল বর্ষণে ক্ষতিগ্রস্ত হয়েছে শাকসবজিও। ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা। ক্ষতিগ্রস্তদের সহায়তা দেয়া শুরু করেছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগর ও সংলগ্ন উপকূলীয় এলাকায় বায়ুচাপের তারতম্য বেড়েছে। পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশপাশের এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এর প্রভাবে রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা ও চট্টগ্রামের কিছু জায়গায় অস্থায়ী দমকা, ঝোড়ো হাওয়াসহ হালকা ও মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আগামী ৪৮ ঘন্টায় বৃষ্টিপাতের এ প্রবণতা বাড়তে পারে, যা ৫ দিন পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলেও জানানো হয়েছে পূর্বাভাসে।