গত ২৪ ঘন্টায় দেশে ১১ জনের মৃত্যু হয়েছে, নতুন সনাক্ত ১০৩৪ জন !!

91

সুপ্রভাত বগুড়া (জাতীয়): গত ২৪ ঘণ্টায় দেশে নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৩৯ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ১০৩৪ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ হাজার ৬৯১।

আজ সোমবার দুপুর ২টা ৩০মিনিটে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় সাত হাজার ২৬৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় সাত হাজার ২০৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ২৯ হাজার ৮৬৫টি।

নতুন নমুনা পরীক্ষায় আরো এক হাজার ৩৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি ২৪ ঘণ্টায় শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৬৯১ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরো ১১ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৩৯ জনে। ১১ জনের ৫ জন পুরুষ, ৬ জন নারী। ঢাকায় ৮ জন, চট্টগ্রামে দুইজন, রংপুরে একজন।

বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে রয়েছে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন,

৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছে একজন। আর ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ২৫২ জন। সব মিলিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই হাজার ৯০২ জন।