গুরুত্বহীন ম্যাচে মেসির জোড়া গোলে বিধ্বস্ত কাতালানরা

13
গুরুত্বহীন ম্যাচে মেসির জোড়া গোলে বিধ্বস্ত কাতালানরা ছবি-সংগ্রহ

সুপ্রভাত বগুড়া (খেলা-ধুলা): স্প্যানিশ লা লিগায় শিরোপা হাতছাড়া হওয়ার পর জ্বলে উঠলো জায়ান্ট বার্সেলোনা। গুরুত্বহীন ম্যাচে মেসির জোড়া গোলে দেপোর্তিভো আলাভেসকে ৫-০ ব্যবধানে বিধ্বস্ত করেছে কাতালানরা।

এই জয়ে দ্বিতীয়স্থান নিশ্চিত হলো বার্সার। তবে সবচেয়ে বেশি পয়েন্ট নিয়ে শিরোপার উৎসব আগেই করেছে জিদানের রিয়াল মাদ্রিদ।

রোববার রাতে আলাভেসকে তাদেরই মাঠে ৫-০ গোলে উড়িয়ে বলতে গেলে শিরোপা হারানোর জ্বালা মিটিয়েছে কিকে সেতিয়েনের দল। প্রতিপক্ষের মাঠে শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে মেসিরা।

শুরুটা অবশ্য করেন আনসু ফাতি। ম্যাচের ২৪ মিনিটে এই তরুণ সেনসেশন গোল করার দশ মিনিট পর ব্যবধান বাড়ান মেসি। এরপর প্রথমার্ধের শেষ দিকে সুয়ারেজ গোল করলে বড় জয়ের পথে এগুতে থাকে দলটি।

বিরতির পর ৫৭ মিনিটে নেলসন সেমেন্ডো গোল করে দলের আধিপত্য অব্যাহত রাখেন। প্রতিপক্ষকে কোন সুযোগ না দিয়েই ম্যাচের ৭৫তম মিনিটে মেসি নিজের দ্বিতীয় গোল করলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

এক রাউন্ড হাতে থাকতেই লা লিগার শিরোপা নির্ধারণ হয়ে গিয়েছিল। শেষ রাউন্ড তাই এক অর্থে শুধুই আনুষ্ঠানিকতার। তবে শিরোপা হারানো বার্সেলোনার জন্য আবার এখান থেকেও প্রেরণা নেওয়ার ছিল।

বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগে নাপোলির বিপক্ষে ম্যাচের আগে চিড় ধরা আত্মবিশ্বাস জোড়া লাগানোর ব্যাপার ছিল দলটির।এদিন জোড়া গোল করে মেসি লা লিগায় সপ্তমবারের মতো গোল্ডেন বুট জয়ের আশা জোরালো করলো।

বার্সেলোনা অধিনায়কের গোল এখন ২৫টি। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা (২১ গোল) চেয়ে ৪ গোল বেশি। ৮ আগস্ট চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে নাপোলির বিপক্ষে খেলবে কাতালানরা।