চলমান প্রকল্পে ভর্তুকির দাবিতে জয়পুরহাটে ঠিকাদারদের মানববন্ধন

76

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাটঃ রড, সিমেন্টসহ সব ধরনের নির্মাণসামগ্রীর দাম বাড়ায় চলমান উন্নয়ন প্রকল্পে ভর্তুকি দেওয়া ও দরপত্রে নির্মাণসামগ্রীর দাম বাড়ানোর দাবিতে মানববন্ধন করেছেন জয়পুরহাট জেলার ঠিকাদাররা। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জয়পুরহাট শহরের জিরো পয়েন্ট কেন্দ্রীয় মসজিদের সামনে এ মানববন্ধন করা হয়।

জয়পুরহাট জেলা ঠিকাদার কল্যাণ সমিতির ব্যানারে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে জেলার বিভিন্ন প্রকৌশল অধিদপ্তরের নিবন্ধিত শতাধিক ঠিকাদার অংশ নেন। পরে তাঁরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন।

মানববন্ধনে বক্তব্য দেন, জয়পুরহাট জেলা ঠিকাদার কল্যাণ সমিতির আহ্বায়ক কালিচরণ আগরওয়ালা, যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হাসান, মাহফুজুর রহমান, জাহিদ ইকবাল, সদস্য খালেকুজ্জামান, আনিছুর রহমান প্রমুখ।

ঠিকাদারেরা বলেন, রড, সিমেন্ট, ইট, বালু, পাথর, বিটুমিন, ইলেকট্রিক ও স্যানিটারির দাম প্রায় দ্বিগুণ বেড়েছে। বর্তমানে আহ্বান করা দরপত্রগুলোতে নির্মাণসামগ্রীর আগের দর রয়েছে। এ অবস্থায় আহ্বান করা দরপত্রগুলোতে অংশ নেওয়া কঠিন হয়ে পড়েছে। আবার চলমান উন্নয়ন প্রকল্পের কাজও বাস্তবায়নে বিঘ্ন হচ্ছে। দরপত্রে নির্মাণসামগ্রীর দর পরিবর্তন ও চলমান কাজে ভর্তুকির দাবি জানান তাঁরা।

সুপ্রভাত বগুড়া/ এম রাসেল আহমেদ