ছাত্রলীগ, যুব মহিলা লীগ ও আওয়ামী মহিলা লীগকে পরবর্তী সম্মেলনের জন্য প্রস্তুতি নেয়ার নির্দেশ

36
ছাত্রলীগ, যুব মহিলা লীগ ও আওয়ামী মহিলা লীগকে পরবর্তী সম্মেলনের জন্য প্রস্তুতি নেয়ার নির্দেশ

শিগরিরই ভাতৃপ্রতীম ও সহযোগী তিন সংগঠন ছাত্রলীগ, যুব মহিলা লীগ ও আওয়ামী মহিলা লীগকে পরবর্তী সম্মেলনের জন্য প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সঙ্গে সহযোগী সংগঠনগুলোর বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগ, যুব মহিলা লীগ ও মহিলা আওয়ামী লীগের সম্মেলন আয়োজন করার জন্য নির্দেশ দিয়েছি। তারা আওয়ামী লীগ অফিসের দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে কথা বলে আমাদের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিডিউল নেবে। প্রধানমন্ত্রীর সম্মতি অনুযায়ী সম্মেলনের তারিখ নির্ধারিত হবে।

বৈঠকে উপস্থিত তিন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদককে দুয়েক দিনের মধ্যে আওয়ামী লীগের দপ্তর সেলের সঙ্গে যোগাযোগ করে তারিখ নির্ধারণের জন্য নির্দেশনা দেয়ার কথাও জানিয়েছেন কাদের। দর কষাকষি বাদ দিয়ে বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, সংলাপে না আসার কথা জানালেও বিএনপি পরে সংলাপে যোগ দেয়। নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের কোনো সুযোগ নেই। তারা সরকারের দায়িত্বে আসতে চাইলে নির্বাচনে অংশ নিতে হবে।

পরে কুমিল্লায় এলডিপির উপর হামলা নিয়ে মির্জা ফখরুল ইসলামের দেয়া বিবৃতি প্রসঙ্গে বলেন, তার একচোখা বিবৃতি জনগন প্রত্যাখ্যান করেছে। ক্ষমতাহীনতায় দলটি বিভ্রান্তিতে ভুগছে। পরে সব আসনে ইভিএমে ভোট নেয়ার দাবি জানান ওবায়দুল কাদের। কারচুপি, জালিয়াতি এড়াতে এর বিকল্প নেই বলেও জানান তিনি।