জিয়াউর রহমান জনগণের অধিকার কুক্ষিগত করেছিলেন

67
জিয়াউর রহমান জনগণের অধিকার কুক্ষিগত করেছিলেন

নির্বাচন ব্যবস্থাকে কলুষিত এবং জনগণের অধিকার কুক্ষিগত করা জিয়াউর রহমানের হাতে শুরু হয়েছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বিকেলে আওয়ামী লীগের আলোচনা সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ মন্তব্য করেন তিনি।

জিয়াউর রহমান কতিপয় সুবিধাবাদী লোক ছাড়া আওয়ামী লীগের আর কাউকেই আদর্শচ্যুত করতে পারেননি বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বিএনপির নির্বাচনের ইতিহাস এতটাই কলুষিত যে তাদের নির্বাচন নিয়ে কথা বলা বা প্রশ্ন তোলার কোনো অধিকারই নেই।

এসময় প্রধানমন্ত্রী বলেন, পরমাণু বিদ্যুৎকেন্দ্র সবচেয়ে পরিবেশবান্ধব, এ প্রকল্প ভবিষ্যতে দেশের কাজে লাগবে। গ্রামীণ ব্যাংক সংক্রান্ত মামলায় হেরে গিয়ে প্রতিহিংসা বশত ড. মুহাম্মদ ইউনূস ও তার সহযোগীরা পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের ঋণ বন্ধ করান বলেও জানান প্রধানমন্ত্রী।

এসময় তিনি আরো বলেন, দেশের মানুষের ভাগ্যোন্নয়ন এবং মুক্তিযুদ্ধের আদর্শ পুনঃপ্রতিষ্ঠার লক্ষ্যই ছিল তাঁর দেশে ফিরে আসার মূল কারণ।

এর আগে সকালে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ভবন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় প্রাকৃতিক সৌন্দর্য রক্ষা করে কক্সবাজারকে বিশ্বমানের পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে যত্রতত্র স্থাপনা না করার নির্দেশ দেন তিনি। এছাড়াও প্রধানমন্ত্রী সমুদ্রসম্পদ আহরণ ও গবেষণায় গুরুত্ব বাড়ানোর তাগিদ দেন।