জয়পুরহাটে করোনায় প্রথম মৃত্যু !

23
জয়পুরহাটে করোনায় প্রথম মৃত্যু ! ছবি-এম রাসেল

সুপ্রভাত বগুড়া (এম রাসেল আহমেদ জয়পুরহাট): করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জয়পুরহাট পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও বিশিষ্ট ব্যবসায়ী মামুনুর রশিদ সরদারের (৭০) মৃত্যু হয়েছে। এ নিয়ে জয়পুরহাটে করোনায় প্রথম কারও মৃত্যু হলো। শনিবার (১৮ জুলাই) সকালে বগুড়ার বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাটের সিভিল সার্জন ডা. সেলিম মিঞা। মৃত মামুনুর রশিদ কালাই উপজেলার পৌর সদরের থানাপাড়া মহল্লার মৃত ইউনুস আলী সরদারের ছেলে। পারিবারিক সূত্রে জানা যায়, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে শুক্রবার সকালে কালাই স্বাস্থ্য কমপ্লেক্সে পরীক্ষার জন্য গেলে দায়িত্বরত চিকিৎসক নমুনা দেয়ার পর রিপোর্ট আসতে দুই-তিনদিন সময় লাগবে বলে জানান।

পরে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ফিরে আসার কিছুক্ষণ পর তার শারীরিক অবস্থার অবনতি হলে বগুড়ার টিএমএসএস হাসপাতালে নেয়া হয়। ওই দিন বিকেলে তার নমুনা সংগ্রহ করা হয়। শনিবার সকালে তার মৃত্যু হয়। জয়পুরহাটের সিভিল সার্জন ডা. সেলিম মিঞা বলেন, কালাই স্বাস্থ্য কমপ্লেক্সের বুথে নমুনা দিতে এলে রিপোর্ট আসতে দুই-তিনদিন সময় লাগবে শুনে বগুড়া টিএমএসএসে ভর্তি হন মামুনুর রশিদ।

শনিবার সকালে তার মৃত্যু হয়। এর আগে শুক্রবার তার করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। স্বাস্থ্যবিধি মেনে তাকে দাফন করা হয়েছে। কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোবারক হোসেন বলেন, জয়পুরহাটে করোনায় এই প্রথম একজনের মৃত্যু হলো।

জেলায় এ পর্যন্ত আট হাজার ৮১৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। তার মধ্যে ফলাফল আসে সাত হাজার ৪৯৩ জনের। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬২৩। আর সুস্থ হয়েছেন ৩৭৮ জন।