জয়পুরহাট কৃষকের করলা গাছ উপরে ফেলে দূর্বৃত্তরা 

267
জয়পুরহাট কৃষকের করলা গাছ উপরে ফেলে দূর্বৃত্তরা 

এম রাসেল  আহমেদ, জয়পুরহাট: জয়পুরহাটের কালাই উপজেলার মাত্রাই ইউনিয়নের কুসুমসাড়া গ্রামে রাতের আঁধারে দুই বিঘা জমিতে রোপনকৃত করলার গাছ উপড়ে ফেলেছে দূর্বৃত্তরা। গেল রাতের কোন এক সময় এ ঘটনা ঘটে বলে জানায় ক্ষতিগ্রস্থ কৃষকরা।

জানা যায় কালাই উপজেলার কুসুমসাড়া গ্রামের কৃষক মাহফুজার রহমান, মোস্তাফিজুর রহমান ও সবুজ মিয়া মিলে মাঠে অন্যর দুই বিঘা জমি বর্গা নিয়ে দেড় মাস আগে করলা গাছ রোপণ করেন। ইতিমধ্যে অধিকাংশ গাছগুলোতে ফুল এসেছে।

আর কয়েক দিনের মধ্যে এসব গাছ থেকে ফল আসবে। তাই তারা নিয়মিত এসব করলা ক্ষেত পরিচর্যা করে আসছেন। প্রতিদিনের ন্যায় সোমবার সন্ধ্যা পর্যন্ত তারা ক্ষেতেই ছিলেন। কিন্তু রাতের কোন এক সময় কে বা কারা তাদের জমির সব গাছগুলো উপড়ে ফেলেছে।

করলা চাষী মোস্তাফিজুর রহমান বলেন, আমি গরিব কৃষক। অনেক ধারদেনা করে অন্যের আড়াই বিঘা জমি বর্গা নিয়ে করলা চাষ করেছি। করলা বিক্রি করে দেনার টাকা পরিশোধ করার কথা ছিলো। আমার যা পুজিঁ ছিল ওই ক্ষেতেই লাগিয়েছি।

এখন আমি কি করবো ভেবে পাচ্ছিনা। আমার করলা ক্ষেতে পূর্ব শত্রুতার জেরেই রোপণকৃত গাছগুলো উপরে ফেলেছে। তবে গাছ উপরে ফেলার চাইতে যদি ওরা আমাকে মারপিটও করতো তবুও মেনে নিতে পারতাম। কিন্তু ফসলের ক্ষতি মেনে নিতে পারছিনা।

কালাই থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম মালিক জানান, কুসুমসাড়া মাঠে করলার গাছ উপড়ে ফেলার ঘটনাটি শুনেছি। তবে এখন পর্যন্ত কেউ ওই ঘটনায় অভিযোগ করেনি। অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।