ঝিনাইদহে আগুনে পুরে ছাই গোটা ঘর প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি !

42
ঝিনাইদহে আগুনে পুরে ছাই গোটা ঘর প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি ! ছবি-রাসেল আহম্মেদ

সুপ্রভাত বগুড়া (রাসেল আহাম্মেদ, ঝিনাইদহ): আগুনে পুড়ে মর্মান্তিকভাবে মৃত্যু হলো ৭টা ছাগল সহ আরো অন্যান্য গৃহপালিত পশু-পাখির। ক্ষতিগ্রস্ত হয়েছে বৈডাঙ্গা ব্রিজ পারার মৃতঃ আনছার মিয়ার ছেলে তোফাজ্জেল মিয়ার পরিবার।রবিবার রাত ৯টা নাগাদ ঘটনাটি ঘটেছে ঝিনাইদহ সদর উপজেলার বৈডাঙ্গা ব্রিজ পারা গ্রামে।

ক্ষতিগ্রস্তের পরিমাণ প্রায় দুই লক্ষাধিক।জানা গেছে, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে কুপির আগুন থেকে বসত বাড়িতে আগুন লাগে। ভাগ্য ক্রমে বাড়িতে তোফাজ্জেল মিয়া ও তার পরিবারে সদস্য বাড়ি ছিল না, পাশের গ্রামের ভাইয়ের বাড়ি যায়, ব্রিজ  পারার বাসিন্দা শুক্র আলি জানান বসত ঘর থেকে আগুন ছড়িয়েছে বলে অনুমান।

নিমিষে ওই আগুন গ্রাস করে ফেলে সারা ঘরে। কেউ কিছু বুঝে ওঠার আগেই পুড়ে ছাই হয়ে যায়  বসত ঘর।তিনি বলেন   প্রতিবেশীরা আগুন দেখে চিত্‍কার শুরু করে। পাড়াপ্রতিবেশীর চিত্‍কারে বাইরে বেরিয়ে আসেন তারা।

প্রথমে স্থানীয় মানুষ পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। পরবর্তীকালে ঝিনাইদহ  দমকল বাহিনী  ঘটনা স্থলে উপস্থিত হয় ততক্ষণে আগুন নিভে যায়, কিন্ত পুরে যায় সব কিছু গরু-ছাগল সব পুড়ে ভস্মীভূত হয়ে যায়।ক্ষতিগ্রস্ত  তোফাজ্জেল মিয়ার ছেলে মোমিন জানান তাদের একমাত্র শোবার ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

বাড়িতে থাকা ৩০ হাজার টাকা  হাস মুরগী,  আসবাপত্র চাল, ডাল,ধান সব পুড়ে ভস্মীভূত হয়ে গেছে। এ বিষয়ে কাতলামারি কেম্পের আই সি মোঃ ইনামুল মিয়া জানান সংবাদ শুনে আমরা ঘটনা স্থলে গিয়েছিলাম ৭ টা ছাগল হাস-মুরগি ঘরের আসবাবপত্র পুরে সব ছাই হয়ে গেছে ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে তোফাজ্জেল মিয়ার।