ঝিনাইদহে ওয়েভ ফাউন্ডেশন সংস্থা শিক্ষাবৃত্তির চেক বিতরণ

27
ঝিনাইদহে ওয়েভ ফাউন্ডেশন সংস্থা শিক্ষাবৃত্তির চেক বিতরণ। ছবি-রাসেল আহম্মেদ

সুপ্রভাত বগুড়া (রাসেল আহাম্মেদ,ঝিনাইদহ প্রতিনিধি): ওয়েভ ফাউন্ডেশন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন(পিকেএসএফ)থেকেপ্রাপ্ত সংস্থার ‍বুনিয়াদ ঋণ কর্মসুচির উপকারভোগীর সন্তানদের মধ্যে শিক্ষাবৃত্তির চেক ও মহামারী করোনায় স্বাস্থ্য সচেতনতামুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার ওয়েভ ফাউন্ডেশনের ঝিনাইদহ রিজিওন অফিসে অনুষ্ঠানের আয়োজন করে । অনুষ্ঠানে ১০ জন শিক্ষার্থীকে ১২০০০ টাকা করে শিক্ষাবৃত্তির চেক প্রদান করা হয় । তারা প্রত্যেকেই ২০১৯ সালে জিপিএ ৪.০০-৫.০০ পয়েন্ট নিয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণহয়েছেএবং বর্তমানে উচ্চমাধ্যমিক শিক্ষার সঙ্গে যুক্ত আছে । 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা শিক্ষা অফিসার জনাব সুশান্ত কুমার দেব । প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন জিবনে সফল হতে গেলে অবশ্যই শিক্ষা অর্জন করতে হবে । তিনি নেপোলিয়নের উদ্বৃত্তি দিয়ে বলেন, আমাকে একটিশিক্ষিত মা দাও আমি তোমাকে একটি শিক্ষিত জাতি দিব । 

তিনি বলেন শিক্ষা অর্জনের ক্ষেত্রে যতই বাধা-বিপত্তি, অভাব-অভিযোগে আসুক না কেন, নিজ লক্ষ্যের প্রতি অটুট থাকতে হবে। তিনি এই মহামারী করোনায় সকলকে স্বাস্থ্যসম্মত উপকরণ পরিধানসহ সচেতন ভাবে চলাফেরা করতে পরামর্শ দেন । 

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন ওয়েভ ফাউন্ডেশন ঝিনাইদহ রিজিওন এর আঞ্চলিক সমন্বয়কারী জনাব আল-মামুন । তিনি তার বক্তিতায় বলেন শুধু প্রাতিষ্ঠানিক ডিগ্রী নয়,মানবিক গুণাবলীর বিকাশ এবং সু-নাগরিক হয়ে জাতি গঠণে অবদান রাখতে হবে এবং করোনা কালীন সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে হবে । 

উক্ত সভায় আরো উপস্থিতি ছিলেন ওয়েভ ফাউন্ডেশন পানি ও স্যানিটেশন বিষয়ক এ্যাকসেস প্রকল্পের কর্মকর্তা জনাব শাহেদ জামাল, এরিয়া সমন্বয়কারী মোঃ শেখ সাদী, মোঃ মহিবুল ইসলাম, মোঃ জাহিদুল ইসলাম, অঞ্চলিক এ্যাডমিন অফিসার মোঃ শাহীনুর রহমান, ইউনিট ম্যানেজার মোঃ পলাশ উদ্দীন ও সাংবাদিক বৃন্দ।