ঝিনাইদহে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্য গ্রেফতার

43

সুপ্রভাত বগুড়া (রাসেল আহাম্মেদ ঝিনাইদহ): ঝিনাইদহে গোপন সংবাদের ভিত্তিতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য কে গ্রেফতার করে বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিট। সোমবার ভোরে সদর উপজেলার সাগান্না গ্রাম থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার কৃতরা হলেন সাগান্না  গ্রামের মন্ডল পাড়ার মৃত আব্দুর রহমানের ছেলে মোঃ ইনামুল হক(২৪) ও মসজিদ পাড়ার মৃত আহম্মেদ আলীর ছেলে সিরাজুল ইসলাম(২৩)।

গ্রেফতার কালে তাদের নিকট থেকে ২টি মোবাইল ফোন, ২৪টি সীমকার্ড, ৫টি মেমোরী কার্ড এবং বিপুল পরিমান বৈদুতিক তারসহ ওসঢ়ৎড়ারংবফ ঊীঢ়ষড়ংরাব উবারপব (ওঊউ) জাতীয় বোমা তৈরীর বিভিন সরঞ্জাম , মোবাইল সার্কিট, মোডিফাইড মোবাইল চার্জার, হোম মেড রিচার্জেবল টর্চ লাইট মোবাইলের ব্যাটারী, বৈদুত্যিক সুইচ উদ্ধার করা হয়েছে।

এন্টি টেররিজম ইউনিটের প্রেস ব্্িরফিংএ ঝিনাইদহের পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান (পিপিএম) জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিট নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় মোঃ ইনামুল হক ও সিরাজুল ইসলাম কে গ্রেফতার করে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে তারা একে অন্যের সাথে যোগাযোগ করে আসছে এবং  ইসলামী খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে জিহাদী কার্যক্রমে তাদের সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে ।

গ্রেফফতারকৃত আসামী ইনামুল হক বেশকিছুদিন ধরে মোবাইল ফোনের ব্যাটারী, বৈদ্যুতিক তার ও বোমা তৈরীর  অন্য উপাদন গুলো দিয়ে বেশী শক্তিশালী এক্্রপ্লোসিভ তৈরীর বিষয়টি গবেষণা করছে বলে সে স্বীকার করে। তাদের বিরুদ্ধে ঝিনাইদহ সদর থানায় মামলা হয়েছে।