ঝিনাইদহে সদর হাসপাতালে চিকিৎসা অবহেলায় রোগীর মৃত্যু!

143

সুপ্রভাত বগুড়া (রাসেল আহাম্মে,ঝিনাইদহ): ঝিনাইদহে সদর হাসপাতালে ভর্তির পরও চিকিৎসা অবহেলায় হারুন অর রশিদ (৭৫) নামে এক বৃদ্ধ রোগীর মৃত্যু হয়েছে। ওই বৃদ্ধর বাড়ি নাটোর জেলায় বলে জানা গেছে।

বর্তমানে তার মৃতদেহটি সদর হাসপাতাল মর্গ হাউজে রাখা হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাত ১০টার দিকে পেয়িং ওয়ার্ডে। জানা গেছে, ১মাস রোজা করায় হারুন অর রশীদের শারীরিক অসুস্থতা দেখা দেয়।

এরপর ডাক্তার দেখানোর জন্য তিনি বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে সদর হাসপাতালের জরুরি ওয়ার্ডে যান। এসময় ডাক্তার আব্দুল্লাহ তাকে দেখে পেয়িং ওয়ার্ডের ৪নং বেডে ভর্তি করান।

ওই সময় ডিউটিরত নাজিরা,তহুরা নামে দুইজন নার্স ও ওয়ার্ডবয় রোকন তার কাছে বেড ভাড়া বাবদ ২০০টাকা দাবী করে। টাকা দিতে না পারায় তাকে কোন চিকিৎসা দেওয়া হয়নি বলে পাশে ভর্তিরত রোগীর স্বজনরা জানান।

দীর্ঘ ৫ঘন্টা চিকিৎসা না পেয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে রাত ১০টার দিকে সে মারা যায়।তবে রোগীর কাছে ২০০টাকা দাবী করার বিষয়টি অস্বীকার করে নার্স নাজিরা ও তহুরা জানান,জরুরি বিভাগের ওয়ার্ডবয় রোগীটি আমাদের কাছে বুঝে দেয়নি।

সে কারনে তাকে আমরা চিকিৎসা দিতে পারেনি।এব্যাপারে সদর হাসপাতালের তত্বধায়ক ডা: আয়ুব হোসেন জানান,আমার ডিউটি আড়াইটা পর্যন্ত একারনে বিষয়টি জানা নেই। তবে বিষয়টি জানলাম আমি খোজ নিয়ে দেখবো।