ঝিনাইদহ শৈলকুপায় সবজি ক্ষেতের আড়াঁলে গাঁজার চাষ আটক-১

73

সুপ্রভাত বগুড়া (রাসেল আহাম্মেদ, ঝিনাইদহ): ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ত্রিবেনী ইউনিয়নের পদমদী গ্রামে এ ঘটনা ঘটেছে। গভীর রাতে অভিযান চালিয়ে ২০টি গাঁজা গাছ উদ্ধার করেছেন শৈলকুপা সার্কেলের এএসপি আরিফুল ইসলাম।

তিনি বুধবার দিবাগত রাতে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ত্রিবেনী ইউনিয়নের পদমদী গ্রামের একটি সবজি ক্ষেত থেকে গাঁজা গাছগুলো উদ্ধার করেন। এসময় গাছের মালিক সোহাগ নামের একজনকে আটক করা হয়েছে।

শৈলকুপা ও হরিনাকুন্ডুর দায়িত্বে থাকা সার্কেল এএসপি আরিফুল ইসলাম, গোপন সংবাদের ভিত্তিতে তিনি জানতে পারেন পদমদী গ্রামের মাঠে পান বরজের আড়াঁলে সবজি ক্ষেতে অভিনব কৌশলে গাঁজার চাষ হচ্ছে। গাছগুলো বড় হয়ে গেছে ও ঘ্রাণ ছড়াতে শুরু করেছে।

দ্রুতই গাঁজার গাছগুলো পরিপক্ক হয়ে উঠবে। এমন সংবাদের ভিত্তিতে ঝিনাইদহের পুলিশ সুপার হাসানুজ্জামান (পিপিএম) এর নির্দেশনায় বুধবার গভীর রাতে অভিযান চালিয়ে সেখানে ২০ টি গাছ পাওয়া যায়।

গাঁজার গাছগুলো উদ্ধার করে শৈলকুপা থানায় পাঠানো হয়েছে। এসময় গাছের মালিক সোহাগকে আটক করা হয়। সে পদমদী গ্রামের তারিফ মন্ডলের ছেলে।তিনি আরো জানান, সময় মত গাছগুলো উদ্ধার করতে না পারলে চাষাবাদ করা গাঁজার গাছ থেকে উৎবৃত্ত বিপুল পরিমান গাঁজা মাদক ব্যবসায়ী ও সেবীদের হাতে চলে যেত।

এতে যুবসমাজ হুমকির মুখে পড়তো।শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমান জানান, উদ্ধারকৃত ২০টি গাঁজার গাছসহ আটককৃতকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে