টানা ৯ মাস পর সিঙ্গাপুর থেকে দেশে ফিরলেন দেশবরেণ্য কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর

31
টানা ৯ মাস পর সিঙ্গাপুর থেকে দেশে ফিরলেন দেশবরেণ্য কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর। ছবি-সংগৃহীত

কিছুটা সুস্থ হলেও তিনি এখনো শঙ্কা মুক্ত নন !

দেশবরেণ্য কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর চিকিৎসা শেষে ঢাকায় ফিরেছেন। টানা ৯ মাস সিঙ্গাপুরে চিকিৎসাধীন থেকে ১১ জুন রাত আড়াইটার একটি বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছেন তিনি। কিন্তু করোনার কারণে তার প্রয়োজনীয় চিকিৎসা পেতে সমস্যা হচ্ছে।

আগের চেয়ে কিছুটা সুস্থ হলেও তিনি এখনো শঙ্কা মুক্ত নন। বর্তমানে তিনি নিজের মিরপুরের বাসাতেই অবস্থান করছেন। এন্ড্রু কিশোরের পরিবারের একটি সূত্র তেকে তথ্য নিশ্চিত করা হয়েছে।

এন্ড্রু কিশোরের শারীরিক অবস্থা খারাপের দিকে যেতে থাকলে অসুস্থ অবস্থায় গত বছরের ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশ্যে দেশ ছেড়ে যান। তার শরীরে ক্যান্সার ধরা পড়ে গত ১৮ সেপ্টেম্বর।

অ্যান্ড্রু কিশোর দেশে ফিরতে চেয়েছিলেন মার্চ মাসের শেষ সপ্তাহে। তিনি এর আগে সিঙ্গাপুরে হুইল চেয়ারে বসে বসে একটি অনুষ্ঠানে গানও শুনিয়েছিলেন।  তখনই তিনি দেশে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু তখন করোনাভাইরাসের কারণে দেশে ফেরা হয়নি তার। বিশেষ ফ্লাইটে করে অবশেষে দেশে ফিরলেন।

এন্ড্রু কিশোর কোলাহলমুক্ত থাকতেই দেশে ফেরার খবর এখনই কাউকে জানাতে চাননি। তিনি গণমাধ্যমকে জানিয়েছেন, মাত্র কয়েক দিন হলো তিনি দেশে এসেছেন। কিন্তু তার শরীরের অবস্থা এখন ভালো নয়। ডাক্তার তাকে  কোলাহলমুক্ত থাকতে কড়া নির্দেশ দিয়েছেন, সেই নির্দেশনা মেনেই তিনি কোলাহল মুক্ত থাকছেন।

এন্ড্রু কিশোর চিকিৎসক লিম সুন থাইয়ের অধীনে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ছিলেন। চিকিৎসক জানিয়েছেন, কয়েক মাস পর পর নিয়মিত তাকে চেকআপ করাতে হবে।