ঠাকুরগাঁওয়ের হাট-বাজারগুলোতে জীবাণুনাশক স্প্রে করলেন সদর ইউএনও

73

সুপ্রভাত বগুড়া (আলমগীর ঠাকুরগাঁও প্রতিনিধি): ঈদকে সামনে রেখে সরকারি সিদ্ধান্ত মোতাবেক সীমিত আকারে হাট-বাজার চালুর ঘোষণা এসেছে। সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন ও ডেঙ্গুর প্রাদূর্ভাব হ্রাসের লক্ষে সদর উপজেলার বিভিন্ন হাট-বাজারে পরিস্কার-পরিচ্ছনন্তা অভিযানে নেমেছেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।

মঙ্গলবার (১২ মে) সকালে সদর উপজেলার ফাড়াবাড়ি হাটে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন। এসময় সদর উপজেলার  আকচা ইউপি চেয়ারম্যান সুব্রত বর্মনসহ হাট ইজারাদাররা উপস্থিত ছিলেন।

তিনি জানান, সরকারি সিদ্ধান্ত মোতাবেক সীমিত আকারে হাট-বাজারগুলো চালু করা হচ্ছে, এছাড়াও এসময়ে ডেঙ্গুর প্রাদূর্ভাব দেখা দিতে পারে, তাই আগাম হাট-বাজারগুলোতে জীবাণুনাশকসহ ব্লিচিং পাউডার ছিটানো হচ্ছে।

আজ সদর উপজেলার ফাড়াবাড়ী হাটে এ কার্যক্রমের উদ্বোধন করা হলো পর্যায়ক্রমে উপজেলার সকল হাট-বাজারে জীবাণুনাশক স্প্রেসহ ব্লিচিং পাউডার ছিটানো হবে। এর আগে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ঠাকুরগাঁও সদর উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠী ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর চিকিৎসা সহায়তা বাবদ মহাদেব চন্দ্রকে ৩০,০০০ টাকার চেক,

মারিয়া হেমব্রমকে শিক্ষা সহায়তা বাবদ ৩৫,০০০ টাকার চেক, মংগলী টুডুকে শিক্ষা বৃত্তি বাবদ ৩০,০০০ টাকার চেক  এবং সংস্কৃতিক সহায়তা হিসেবে সুর সপ্তক শিল্পী গোষ্ঠীকে ৪০,০০০ টাকার চেক  প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।