ঠাকুরগাঁওয়ে অভ্যন্তরীন ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু

69

সুপ্রভাত বগুড়া (আলমগীর ঠাকুরগাঁও প্রতিনিধি): ঠাকুরগাঁওয়ে আনুষ্ঠানিকভাবে সরকারি খাদ্য গুদামে অভ্যন্তরীন ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। আজ মঙ্গলবার (১৯ মে) দুপুরে জেলা সদর খাদ্য গুদামে এ কার্যক্রমের উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।

এসময় সরকার নির্ধারিত মুল্য ২৬ টাকা কেজি দরে সদরের আকচা ইউনিয়নের তিনজন কৃষকের কাছ থেকে ধান ও ৩৬ টাকা কেজি দরে সদরের দুইভাই অটো রাইস মিলের মালিক মনির হোসেনের কাছে চাল ক্রয় করেন খাদ্য কর্মকর্তাগন। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রইচ উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষ্ণ রায়, সদর ওসি এলএসডি বিশ্বজিৎ সেনসহ প্রশাসনের কর্মকর্তাগন।

সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা বিশ্বজিৎ সেন জানান, আজ আনুষ্ঠানিকভাবে সরকার নির্ধারিত মুল্য ২৬ টাকা কেজি দরে সদরের আকচা ইউনিয়নের তিনজন কৃষক, আতিয়া বর্মন, শনি রাম ও নরহরির কাছ থেকে ধান ও ৩৬ টাকা কেজি দরে সদরের দুইভাই অটো রাইস মিলের মালিক মনির হোসেনের কাছ থেকে চাল ক্রয় করেছি।

এবার সদর উপজেলায় ৪ হাজার ৯৫১ মেঃ টন ধান ও ১৭ হাজার ২০০ মেঃ টন চাল ক্রয় করা হবে। এসময় উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন বলেন, সদর খাদ্য গুদামে কৃষক ও মিলারদের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে ধান ও চাল সংগ্রহ অভিযান শুরু হলো।

এ উদ্বোধনী কার্যক্রমের মধ্য দিয়ে সদরের প্রত্যোকটি খাদ্য গুদামে সরকার নির্ধারিত মুল্যে ধান ও চাল সংগ্রহ অভিযান অব্যাহত থাকবে। জেলা খাদ্য নিয়ন্ত্রক বাবুল হোসেন জানান, জেলায় এবার ১১ হাজার ৩০৯ মেঃ টন ধান ও ৩২ হাজার ৮৬৭ মেঃ টন চাল ক্রয় করবে খাদ্য অধিদপ্তর। আর সংগ্রহ অভিযান চলবে ৩১ আগস্ট পর্যন্ত। আমরা আশা করছি আমাদের লক্ষমাত্রা পুরন করা সম্ভব হবে।