ঠাকুরগাঁওয়ে চিকিৎসার টাকার অভাবে এক নারীর আত্যহত্যা !

49
ঠাকুরগাঁওয়ে চিকিৎসার টাকার অভাবে এক নারীর আত্যহত্যা ! ছবি-আলমগীর

সুপ্রভাত বগুড়া (আলমগীর হোসেন): নিজের চিকিৎসার খরচ জোগাড় করতে না পেরে ঠাকুরগাঁওয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছে বাসন্তী রাণী (৫৫) নামে এক নারী। মঙ্গলবার দিবাগত রাতে সদর উপজেলার গড়েয়া চোঙ্গাখাতা গ্রামে নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন ওই নারী।

নিহত বাসন্তী রাণী একই গ্রামের মৃত চেচারু বর্মনের স্ত্রী। তিনি দির্ঘদিন ধরে অসুস্থ অবস্থায় শারিরিক যন্ত্রনায় ভুগছিলেন। বুধবার দুপুরে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সদর থানার ওসি তানভিরুল ইসলাম। নিহত নারীর পরিবারের সদস্যদের বরাত দিয়ে ওসি জানান, বাসন্তী রাণী দীর্ঘদিন ধরে ডায়াবেটিস সহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন।

এছাড়াও গত কয়েক দিন ধরে বমি, ডায়রিয়া ও জ্বর নিয়ে শারিরিক যন্ত্রনায় ভুগছিলেন তিনি। বাসন্তির ছেলে হেমন্ত রায় ঝালমুড়ি বিক্রি করে তাদের পরিবারের খরচ চালাতো। কিন্তু করোনার ভাইরাসের কারণে প্রায় দীর্ঘ ৩ মাস থেকে তা বন্ধ রাখায় তার আয় ইনকামও বন্ধ ছিলো।

পরিবারটি অতি দরিদ্র ,তাই অর্থের অভাবে ছেলে হেমন্ত মায়ের উন্নত চিকিৎসা করাতে পারে নাই। স্থানীয় ডাক্তার দ্বারা তার মায়ের চিকিৎসা চালিয়ে যাচ্ছিল হেমন্ত। কিন্তু তাতেও তেমন সুফল পাচ্ছিলনা, এ কারণেই হয়তো বাসন্তি রাণী আত্মহত্যার পথ বেছে নিয়েছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।