ঠাকুরগাঁওয়ে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সাথে ঈদ উদযাপন করলেন ইউএনও মামুন

155
ঠাকুরগাঁওয়ে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সাথে ঈদ উদযাপন করলেন ইউএনও মামুন। ছবি-আলমগীর

সুপ্রভাত বগুড়া (আলমগীর ঠাকুরগাঁও প্রতিনিধি): ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। ঈদের এ আনন্দের দিনটি বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য উৎসর্গ করলেন ঠাকুরগাঁও সদর উপজেলার মানবিক নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন। আজ শুক্রবার সকালে ঈদের নামাজ আদায় শেষে মিষ্টি নিয়ে ছুটে ঠাকুরগাঁও শহর থেকে ১৪ কিলোমিটার দূরে অবস্থিত একতা প্রতিবন্ধী স্কুল ও পুণর্বাসন কেন্দ্রে। সেখানে একান্তে সময় কাটান বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সাথে।

এসময় তিনি তাদের সাথে খোশ গল্পে মেতে উঠেন। নিজ হাতে তাদের প্রত্যেককে মিষ্টি মুখ করান এবং ঈদি হিসেবে সকলকে ঈদ সেলামী প্রদান করেন। ইউএনও’র সাথে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরাও আনন্দে মেতে উঠেন। ইউএনও’র প্রতি ভালোবাসা জানাতেও ভুলেনি তারা। তাই তো গোলাপ ফুল জোগার করে তারা ইউএনও’র হাতে তুলে দেন।

ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন জানান, বিশেষ চাহিদা সম্পন্ন এ শিশুরা সমাজেরই একটি অংশ। ঈদের দিনে তাদের সাথে সময় কাটাতে পেরে অনেক ভালো লেগেছে। বৈশ্বিক মহামারি করোনার ভয়াল থাবা থেকে আমরা যাতে নিজেদের রক্ষা করতে পারি এজন্য সকলে মাস্ক ব্যবহার করবো এবং স্বাস্থবিধি মেনে চলবো। আগামী ঈদ যাতে করোনা বিহীন হয় এ প্রত্যাশা করি।

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সাথে ঈদ আনন্দ উদযাপনকালে একতা প্রতিবন্ধী স্কুল ও পুণর্বাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ৯ নং রায়পুর ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম, প্রতিষ্ঠানের পরিচালক আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।