ডালবুগন্জে করোনা উপসর্গে মৃত্যু শিক্ষকের লাশ দাফন করলো ছাত্র নেতা জাহিদুল ইসলাম শাকিল

60
ডালবুগন্জে করোনা উপসর্গে মৃত্যু শিক্ষকের লাশ দাফন করলো ছাত্র নেতা জাহিদুল ইসলাম শাকিল। ছবি-শাহীন কবির

সুপ্রভাত বগুড়া (শাহীন কবির,পটুয়াখালী): অবশেষে পাঁচ ঘন্টা অপেক্ষার পর বাংলাদেশ ছাত্রলীগ ডালবুগঞ্জ ইউনিয়নের নেতা জাহিদুল ইসলাম শাকিল তিন সঙ্গীকে নিয়ে করোনা উপসর্গে মৃত অবসরপ্রাপ্ত শিক্ষক ফরিদ উদ্দিন খলিফার মৃতদেহ গোসল করানোসহ দাফনের সকল কাজ করল।

আজ শুক্রবার দুপুরে তার লাশ কলাপাড়ার ডালবুগঞ্জ ইউনিয়নের জামালপুর গ্রামে নিয়ে আসলে স্বজন থেকে শুরু করে গ্রামের কেউ দাফন করতে এগিয়ে আসেননি। অথচ এই গ্রামের মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ছিলেন সদ্যপ্রয়াত ফরিদ উদ্দিন।

তবে স্বাস্থ্যকর্মীরা গেলেও এসব করেছেন জাহিদুল ইসলাম শাকিল ও তার তিন বন্ধু। ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী নিয়ে ছাত্রলীগ নেতা জাহিদুল ইসলাম শাকিল সহ তিন সঙ্গীকে নিয়ে মানবিক এ কাজটি করায় এলাকার মানুষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জাহিদুল ইসলাম শাকিল জানান, বৃষ্টি হচ্ছিল আমরা তিনজনে অনেক কষ্টে স্যারের মৃতদেহ গোসল থেকে কবরে নামানোর কাজ করেছি। অনেক কষ্ট করতে হয়েছে। তবে স্বস্তি পেয়েছে বলেও জানায় তরুণ এ ছাত্রনেতা জাহিদুল ইসলাম শাকিল।

বৃহস্পতিবার দিবাগত রাত তিনটায় করোনার উপসর্গ নিয়ে মারা যান ডালবুগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন খলিফা (৮০)। বরিশালের আলেকান্দা সড়কের বাসায় তিনি মারা গেছেন। কলাপাড়া উপজেলা স্বাস্থ্যকর্মকর্তা ডাঃ চিন্ময় হাওলাদার বিষ…