ডোনাল্ড ট্রাম্পের চিঠি ভুল সময়ের পণ্ডশ্রম ছাড়া আর কিছু নয় : ইরান

42

সুপ্রভাত বগুড়া (আন্তর্জাতিক): বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে দেয়া তহবিল বন্ধের হুমকি দেয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রের কঠোর সমালোচনা করেছে ইরান। হুকে দেয়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চিঠি ভুল সময়ের পণ্ডশ্রম ছাড়া আর কিছু নয় বলে মন্তব্য করেছে দেশটি।

ইরানের বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, বুধবার (২০ মে)  ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি তার অফিসিয়াল টুইটারে এমন মন্তব্য করেছেন।

এ সময় সাইয়্যেদ আব্বাস মুসাভি লিখেছেন, বিশ্বের স্বাস্থ্য ব্যবস্থা যখন ভেঙে পড়ার উপক্রম হয়েছে এবং বিশ্বের মানুষ যখন এমন একজন নেতা চায় যিনি জ্ঞান-বিজ্ঞানের ওপর ভিত্তি করে কথা বলবেন,

তখন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ডব্লিউএইচওর প্রধানকে যে চিঠি দিয়েছেন তাতে এই বিশ্ব সংস্থার পেশাদারিত্ব ও স্বাধীনতা মারাত্মকভাবে ক্ষুণ্ণ হয়েছে। 

প্রসঙ্গত, আগামী এক মাসের মধ্যে কোনো উন্নতি করতে না পারলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তহবিল স্থায়ীভাবে বন্ধ করা হবে বলে হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এদিকে হু’র প্রধানের কাছে পাঠানো এক চিঠিতে ট্রাম্প বলেন, ৩০ দিনের মধ্যে কোনো বাস্তব উন্নতি না হলে সদস্যপদও পুনর্বিবেচনা করা হবে।