ঢাকায় চবি সাংবাদিকতা অ্যালামনাইয়ের ইফতার মাহফিল অনুষ্ঠিত

2
ঢাকায় চবি সাংবাদিকতা অ্যালামনাইয়ের ইফতার মাহফিল অনুষ্ঠিত

ঢাকাস্থ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (সিইউসিএজেএএ) ইফতার মাহফিল, মিলনমেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৯ মার্চ) রাজধানী ঢাকার বাংলামোটরের ওয়াটারফল কনভেনশন হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সিইউসিএজেএএ’র সিনিয়র সহ-সভাপতি ফজলুল করিমের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক তন্ময় মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে চবির অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব আব্দুল করিম ও চবির সাবেক শিক্ষার্থী ও সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম উপস্থিত ছিলেন।

এ ছাড়া যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক সভাপতি ও সহযোগী অধ্যাপক মো. শহীদুল হক, সাংবাদিকতা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি শিমুল নজরুল, সাধারণ সম্পাদক নুরুউদ্দিন মিলন, সহ-সভাপতি পারভেজ চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য ফাহাদ ফেরদৌসসহ অ্যালামনাইয়ের সাধারণ ও নতুন সদস্যরা উপস্থিত ছিলেন।

Pop Ads

চবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব আব্দুল করিম তার বক্তব্যে দেশের সাংবাদিকতা জগতে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের ভূয়সী প্রশংসা করেন।

তিনি বলেন, সাংবাদিকতা অত্যন্ত চ্যালেঞ্জিং একটি পেশা। সাংবাদিকরা তাদের লেখনির মাধ্যমে জীবনের সমাজ বাস্তবতা আমাদের সামনে নিয়ে আসেন। এই কাজটি করতে গিয়ে চবি সাংবাদিকতার বিভাগের শিক্ষার্থীরাই দেশের সাংবাদিকতা জগতে তারা অনন্য ভূমিকা রেখে চলেছেন। শুধু সাংবাদিকতাই নয় এই বিভাগের শিক্ষার্থীরা দেশের নানা পেশায় দারুণ পেশাদারিত্বের প্রমাণ রেখে চলেছেন।

বিভাগের শিক্ষার্থীদের কল্যাণে অ্যালামনাই অ্যাসোসিয়েশন নিরলসভাবে যে কাজ করছেন তা অব্যাহত রাখার আহ্বান জানিয়ে চবির সাবেক শিক্ষার্থী ও সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশের প্রতিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দিন যতই যাচ্ছে ততই আমাদের বন্ধন সুদৃঢ় হচ্ছে। চবির শিক্ষার্থীরা প্রধান বিচারপতিসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে জায়গা করে নিয়েছেন।

তিনি আরও বলেন, চবির যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা দেশের সাংবাদিকতায় তাদের শক্ত অবস্থান করে নিচ্ছেন। জাতীর দর্পণ হিসেবে এই সেক্টরে কাজ করার মধ্যদিয়ে দেশের উন্নয়নে কথা নিয়মিত দেশীয় ও আন্তর্জাতিক সংবাদমাধ্যমে তুলে ধরছেন।

অনুষ্ঠানে অ্যাসোসিয়েশনের নতুন সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এ সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় জীবনে কাটানো অসাধারণ সব মুহূর্তের স্মৃতিচারণ করেন।