ঢাকার ধামরাইয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

83
ঢাকার ধামরাইয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত। ছবি-মিজানুর
সুপ্রভাত বগুড়া (মিজানুর রহমান (ধামরাই) ঢাকা (প্রতিনিধি): প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ১০টি উদ্যোগ বাস্তবায়নে ঢাকার ধামরাইয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে ঢাকা জেলা তথ্য অফিসের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জেলা তথ্য অফিসের উপ-পরিচালক মুহাম্মদ আরিফ সাদেকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধামরাই উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সামিউল হক ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের জন্য বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছেন। যার সুফল আমরা ভোগ করছি। নারীদের সক্ষমতা বৃদ্ধির জন্য বিশেষ করে অর্থনৈতিক ভাবে সমৃদ্ধ হতে নানা কার্যক্রম চালু করেছে এগুলোর সুযোগ নিয়ে এবং সঠিক ভাবে ব্যবহার করে এগিয়ে যেতে হবে।
 তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত মধ্যম আয়ের দেশে পরিনত হওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়া ও রুপকল্প-২০২১ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করার অঙ্গীকার নিয়ে বিভিন্ন কর্মসূচি হাতে নেয়, যা বাস্তবায়নের শেষ দিকে।
আমরা ২০২১ সালে যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে যে উন্নত দেশের স্বপ্ন দেখছি তা প্রধানমন্ত্রীর এই ১০টি বিশেষ উদ্যোগ সহায়ক ভূমিকা রাখচ্ছে। জেলা তথ্য অফিসের উপ-পরিচালক আরিফ সাদেক জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দশটি উদ্যোগ একটি বাড়ি একটি খামার, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়ক কর্মসুচী, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসুচী এবং পরিবেশ সুরক্ষা নিশ্চিত করণে তৃণমুল পর্যায়ে ছড়িয়ে দিতে এই সমাবেশের আয়োজন করা হয়।
 অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক অফিসার সেলিনা খানম, আমার বাড়ি আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংক উপজেলা সমন্বয়কারী মির্জা তানজীদা সুলতানা, মোহনা টিভির সিনিয়র সাংবাদিক মেহেদি জান কায়সার, ধামরাই রিপোটার্স ক্লাবের সভাপতি হুমায়ুন রশীদ, সাধারন সম্পাদক আদনান হোসেন প্রমুখ ।